ঈদের সালামি এবারও বর্ণিল বিকাশে

বুড়ি, তোকে এবার ঈদ সালামিটা বাড়িয়ে দিলাম, নতুন চাকরি পেয়েছি তো!”

টেকভিশন২৪ ডেস্ক:  সদ্য এমবিবিএস পাশ করা মেডিকেল অফিসার ফয়সাল তার ছোট বোনকে বিকাশে ঈদের সালামির সাথে পাঠিয়ে দিয়েছেন এই বার্তা। বাড়তি সালামির সাথে ভাইয়ের এই ভালোবাসা জড়ানো বার্তা পেয়ে ছোট বোনের আনন্দ যেন আর ধরে না।

ফয়সাল বলছিলেন, “ডিজিটাল যুগে বিকাশেই সালামি পেয়ে ভীষণ খুশি আমার ছোট ছোট কাজিনরা। আমি ওদের যে নামে আদর করে ডাকি, বিকাশের গ্রিটিংস কার্ডে সে নামগুলোই লিখেছি সালামির সাথে সাথে। দূর থেকেও এভাবে ভালোবাসা পাঠিয়ে দিতে পেরে খুব ভালো লাগছে।” ফয়সালের মত এবার লাখ লাখ মানুষ প্রিয়জনকে ঈদ সালামি পাঠাতে ডিজিটাল আর্থিক সেবা বিকাশ ব্যবহার করছেন। সাথে বিকাশ অ্যাপে দেয়া বা নিজের পছন্দ মত বার্তা লিখে পাঠানোতে সালামি দেয়ার আনন্দ বেড়েছে বহুগুণ।

গ্রাহকরা এবারও বিকাশ অ্যাপের সেন্ড মানি থেকে ডিজিটাল গ্রিটিংস কার্ডের মাধ্যমে প্রিয়জনকে সালামি পাঠিয়ে জানাতে পারবেন শুভকামনা, অনুভূতি, স্নেহ-ভালোবাসার অভিব্যক্তি। গ্রিটিংস কার্ডসহ সালামি পাঠাতে বিকাশ অ্যাপ থেকে যে নম্বরে সেন্ড মানি করা হবে তা নির্বাচন করার পরপরই নিচের অংশে ‘আপনার উদ্দেশ্য সিলেক্ট করুন’ ট্যাবটি দেখতে পাবেন গ্রাহক। সেখানে থাকা ‘ঈদ সালামি’ অথবা ‘ঈদ মোবারক’ অপশনগুলো থেকে যেকোনো একটি নির্বাচন করা যাবে।

এরপর টাকার অঙ্ক লিখে পরের ধাপে গেলে রেফারেন্স অংশের নিচে ‘কার্ডের মেসেজ আপডেট করুন’ ট্যাব দেখা যাবে। বিকাশ অ্যাপে সংযুক্ত রয়েছে ‘ঈদের আনন্দ ঘরে ঘরে, সালামি দিলাম বিকাশ করে’ অথবা ‘এই ঈদ আপনার জীবনে নিয়ে আসুক শান্তি ও সমৃদ্ধি। ঈদ মোবারক’ – এই গ্রিটিংস দু’টি। গ্রাহকরা চাইলে নিজের পছন্দমতো নতুন মেসেজও লিখে দিতে পারেন। বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই মেসেজ লেখার সুযোগ রয়েছে। স্বাক্ষরের অংশে নিজের নাম বা সম্পর্কের পরিচয় যেমন মা, চাচা, মামা, ভাই, বোন ইত্যাদি লিখে দিতে পারবেন। পরের ধাপে বিকাশ পিন দিলেই গ্রিটিংস কার্ডসহ সেন্ড মানি করা হয়ে যাবে।
যে গ্রাহক ঈদ মোবারক বা ঈদ সালামি গ্রিটিংস কার্ডসহ পেয়েছেন, তিনি তার ডিভাইসের নোটিফিকেশনে একটি গিফট বক্স দেখতে পাবেন। বক্সে ক্লিক করে বিকাশ অ্যাপে ঢুকলেই সালামির পরিমাণ এবং মেসেজ দেখতে পারবেন। তারা চাইলে এই গ্রিটিংস কার্ডটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে নিজেদের বিশেষ মুহূর্তগুলোকে আরও স্মরণীয় ও আনন্দময় করে নিতে পারেন।

প্রতিদিনের দৈনন্দিন লেনদেনকে সহজ ও সময় সাশ্রয়ী করে তোলার পাশাপাশি স্মৃতিময় ও আনন্দময় করে তুলতে ২০২১ সালে বিকাশ প্রথমবার এর অ্যাপে যুক্ত করে বার্তাসহ উপহার পাঠানোর এই অনন্য ফিচারটি। উদ্ভাবনী ও বিশেষ এই ফিচারটি গত কয়েক বছর ধরেই শহর-গ্রামে সব শ্রেণীর মানুষের মাঝে সাড়া জাগিয়েছে। গত বছর ঈদের সময় মাত্র এক সপ্তাহেই প্রায় আট লক্ষ গ্রাহক বিকাশের ডিজিটাল গ্রিটিংস কার্ড ব্যবহার করে প্রিয়জনকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

বিকাশের জনপ্রিয় সেবা ‘সেন্ড মানি’ এখন টাকা পাঠানোর সমার্থক শব্দ। “সেন্ড মানি করো” না বলে বলা হয় “বিকাশ করো”। উল্লেখ্য, কেবল ঈদ নয়, দেশের বড় উৎসবগুলোকে কেন্দ্র করেও শুভেচ্ছা বার্তাসহ টাকা পাঠানোর সেবা চালু থাকে বিকাশে। তাছাড়া সারা বছরই গিফট, জন্মদিন, বিয়ে, অ্যানিভার্সারি, অভিনন্দন, শুভকামনা, ধন্যবাদ এসব গ্রিটিংস সহ প্রিয়জনকে বিকাশ অ্যাপের সেন্ড মানি’র মাধ্যমে শুভেচ্ছা জানানোর সুযোগ থাকে। ফলে উপহারের পরিবর্তে অনেকেই এখন বিকাশে টাকা ও বার্তা পাঠিয়ে প্রিয়জনের আনন্দময় সময়কে আরো রঙিন করে তোলেন।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন