ডিআইইউ শিক্ষার্থীদের ইন্টার্নশিপ ও চতুর্থ শিল্প বিপ্লব নিয়ে প্রশিক্ষণ দিবে রাইজআপ ল্যাবস

টেকভিশন২৪ ডেস্ক: শিল্প বিপ্লব ৪.০ (ইন্ডাস্ট্রিয়াল রেভোলুশন 4.0) এর যুগে আমরা দেখছি প্রযুক্তি কিভাবে দ্রুত এগিয়ে চলেছে। এই নতুন পরিবর্তনের জন্য শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেওয়া এখন সময় এর দাবি মাত্র। এজন্যই, আইটি কোম্পানি এবং একাডেমিক প্রতিষ্ঠানের সংযোগ তৈরির এর চেয়ে ভালো সুযোগ আর হতে পারে না। সেই চিন্তা মাথায় রেখেই ঢাকা-র অন্যতম শীর্ষস্থানীয় সফটওয়্যার প্রতিষ্ঠান, রাইজআপ ল্যাবস দেশের অন্যতম শীর্ষ বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-র সাথে হাত মিলিয়েছে। 

এই চুক্তির আওতায় রাইজআপ ল্যাবস DIU শিক্ষার্থীদের জন্য আরও বেশি চাকরি এবং ইন্টার্নশিপের সুযোগ তৈরি করবে। এছাড়াও, দক্ষতা ভিত্তিক প্রতিযোগিতা এবং প্রশিক্ষণ এর আয়োজন করবে। 

৪ মার্চ, ২০২১-এ একটি সেমিনারের মাধ্যমে ড্যাফোডিল ফ্যামিলি-র ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মোহাম্মদ নুরুজ্জামান (গ্রুপ CEO) এবং রাইজআপ ল্যাবসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা এরশাদুল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে DIU ক্যাম্পাসে চুক্তিটি (MOU) স্বাক্ষর করেছেন । সমঝোতা স্মারকটি হয়েছে DIU এর ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার (CDC) এবং DIU পরিবারের সাথে। 

চুক্তি স্বাক্ষরকালে রাইজআপ ল্যাবস থেকে আরও উপস্থিত ছিলেন মিঃ মশিউর রহমান (ম্যানেজমেন্ট অফিসার) এবং মিঃ ইমরান চৌধুরী (হিউমেন রিসোর্স ম্যানেজার ) এবং ডিআইইউ কর্তৃপক্ষের মোঃ শামসুদ দোহা (সহকারী পরিচালক) এবং মোঃ রাশেদুল ইসলাম।

এখানে প্রধান লক্ষটি হলো Skill.jobs এর মাধ্যমে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের রাইজআপ ল্যাবস থেকে ট্রেনিং, পার্ট-টাইম চাকরি এবং ইন্টার্নশিপের সুযোগ করে দেয়া। এমনকি সফটওয়্যার সংস্থাটি ভবিষ্যতে  DIU, CDC কর্মচারীদের দক্ষতা বৃদ্ধিতে কর্পোরেট প্রশিক্ষণের ব্যবস্থা করবে। এছাড়াও, রাইজআপ ল্যাবস ড্যাফফিল ইউনিভার্সিটি-তে  ক্যাম্পাস নিয়োগ, সেমিনার, পরিবর্তনের ব্যবস্থাপনা করার জন্য জব ফেয়ার -এ অংশ নেবে। 

রাইজআপ ল্যাবসের CEO এরশাদুল হক এ ব্যাপারে বলেছেন, “প্রযুক্তি এখন একটি নতুন রূপ নিয়েছে। এই মুহূর্তে, আপনার ভাগ্য এবং দক্ষতা পরীক্ষা করার জন্য সফটওয়্যার ইন্ডাস্ট্রি টি সেরা। এবং আমাদের কোম্পানি রাইজআপ ল্যাবস তার জন্য DIU এর সাথে কাজ করতে আনন্দিত। ”

ডিআইইউ থেকে ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান বলেছেন যে “এই ধরনের  পার্টনারশীপ সত্যিই প্রশংসনীয়। শিক্ষার্থীদের সফটওয়্যার ইন্ডাস্ট্রি-র সাথে পরিচিত থাকা উচিত, এবং এটি প্রযুক্তি এবং শিক্ষার জন্য একটি নতুন অধ্যায় হতে পারে।” 

আপনি সহজেই অনুমান করতে পারেন যে গত বছরটি আমাদের ধৈর্য ধরে এবং আত্মবিশ্বাসের সাথে কাজ করার মূল্য শিখিয়েছে। এটিই কারণ যে ২০২১ সালে, আপনাকে তাড়াতাড়ি কাজ করা শুরু করতে হবে। এবং যদি আপনি আন্ডারগ্রাড হন তবে আপনার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই জাতীয় সুযোগগুলো সন্ধান করতে ভুলবেন না।

কারণ DIU Skill.jobs, রাইজআপ ল্যাবস এবং কেরিয়ার ডেভলপমেন্ট সেন্টার (CDC) অনেক শিক্ষার্থীকে কর্মসংস্থান তৈরী করে দেয়া এবং প্রশিক্ষণে সহায়তা করার জন্য একসাথে কাজ করবে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন