আমাজনে চাকরি পেল নোবিপ্রবির মেধাবী শিক্ষার্থী সায়েন্টিস্ট আহমেদ কাওছার

Amazon
আহমেদ কাওছার

টেকভিশন২৪ প্রতিবেদক : আমাজনে চাকরি পেলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী আহমেদ কাওছার। ই-মেইলের মাধ্যমে কাওছারকে বিষয়টি নিশ্চিত করেছে আমাজন কর্তৃপক্ষ। তিনি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন স্টেটে অবস্থিত সিয়াটলে আমাজনের হেড কোয়ার্টারে অ্যাপ্লায়েড সায়েন্টিস্ট হিসেবে চলতি বছরের জুনে যোগদান করবে বলে জানান। 

আহমেদ কাওছার নোবিপ্রবির ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রের স্টিভেন্স ইন্সটিটিউট অব টেকনোলজিতে মেশিন লার্নিংয়ের উপর পিএইচডি করছেন। আমাজনে চাকরির বিষয়টি নিশ্চিত হওয়ার  প্রক্রিয়ায় তিনি বলেন, ‘সাধারণত সবাই যেভাবে চাকুরির আবেদন করে আমিও সে অনুযায়ী প্রায় ২ মাস আগে আবেদন করেছিলাম। আবেদন গ্রহনের পরে তারা জুম অ্যাপে কোডিং, মেশিন লার্নিং, ম্যাথম্যাটিক্স, স্টাটিস্টিক্স সহ বিভিন্ন বিষয়ে আমার সাক্ষাতকার নেন। পরে ই-মেইলের মাধ্যমে তারা আমার চাকরি নিশ্চিত করেন। ’

সায়েন্টিস্ট আহমেদ কাওছার

কাওছার বলেন, ‘আমাজন বা ফেসবুক গুগলের মতো প্রতিষ্ঠানে কাজের সুযোগ পাওয়ার অনুভূতিটাই আলাদা।’

সাম্প্রতিক সময়ে তিনি দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সম্মানান পদক অর্জন করেন কাওছার। ভারত থেকে সায়েন্টিস্ট অব দ্য ইয়ার, সিংগাপুর, মরক্কো থেকে শ্রেষ্ঠ গবেষণা পদক, রাজশাহী বিশ্ববিদ্যালয়, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে শ্রেষ্ঠ গবেষণা পদক ও ন্যাশনাল আইসিটি পদক পান তিনি। এ ছাড়াও কাওছার রবি আর ভেঞ্চারে চ্যাম্পিয়ন হন। এর আগে মাইক্রোসফট ও আইবিএম মতো প্রতিষ্ঠানে কাজ করার অফার পেয়েছেন মেধাবী বাংলাদেশী এই তরুণ।

এই মেধাবী ২০২১ সালে স্কলারশিপ নিয়ে পিএইচডি করতে আমেরিকায় জান। আমার গ্রামের বাড়ি চট্রগ্রামের হাটহাজারীতে। তার পরিবারের বাকি সদস্যরা বাংলাদেশেই বসবাস করছেন। 

 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন