ভারতে আইফোন ১৪ উৎপাদন শুরু

আইফোন ১৪
আইফোন ১৪

টেকভিশন২৪ ইন্টারন্যাশনাল ডেস্ক: সদ্য বাজারে আসা আইফোন ১৪ উৎপাদন শুরু হয়েছে ভারতে। অ্যাপলের একজন মুখপাত্রের বরাত দিয়ে এই খবর জানিয়েছে টেকক্রাঞ্চ। চলতি বছরের শেষ নাগাদ স্থানীয়ভাবে তৈরি এসব ফোন বাজারজাত করা শুরু হবে।

এক বিবৃতিতে অ্যাপলের পক্ষ থেকে জানানো হয়েছে, আইফোন ১৪-তে রয়েছে যুগান্তকারী প্রযুক্তির পাশাপাশি গুরুত্বপূর্ণ সুরক্ষা ফিচার। আমরা এই ফোন ভারতে উৎপাদন করতে পেরে গর্বিত।

অ্যাপল বিশ্লেষক জেপি মরগ্যান জানিয়েছেন, চলতি বছরের শেষ নাগাদ আইফোন ১৪ মডেলের বৈশ্বিক উৎপাদনের পাঁচ শতাংশ ভারতে তৈরি করা হবে এবং ২০২৫ সালের মধ্যে আইফোনের সকল মডেলের ২৫ শতাংশ ভারতে উৎপাদন করতে চায় অ্যাপল।

চীনের বাইরে আইফোন উৎপাদনে জোর দিয়েছে অ্যাপল। ধারণা করা হচ্ছে, চীন ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে বাড়তে থাকা চাপা উত্তেজনার কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। তাছাড়া আরেকটি কারণ হতে পারে- চীনের বিভিন্ন শহরে ঘন ঘন লকডাউনে উৎপাদন ব্যাহত হওয়া।

উল্লেখ্য, ২০১৭ সাল থেকে ভারতে আইফোন তৈরি হচ্ছে। তবে, এতদিন বেশিরভাগ পুরোনো আইফোন তৈরি করা হতো। চীনের ওপর থেকে নির্ভরতা কমিয়ে আনতে অ্যাপল ভারতে নতুন আইফোন তৈরির পরিকল্পনা করে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন