১৬ মার্চ বিসিএস ২০২২-২৪ মেয়াদের নির্বাচন; সক্রিয় প্রার্থীরা ও ভোটাররা

ছবিতে: সমমনা প্যানেল প্রধান মোহাম্মদ জহিরুল ইসলাম ও মেম্বারস ভয়েস প্যানেল প্রধান ইঞ্জি. সুব্রত সরকার। 

তথ্যপ্রযুক্তি খাতের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ২০২২-২৪ মেয়াদকালের কার্যনির্বাহী কমিটি ও শাখা কমিটি নির্বাচন ১৬ মার্চ (বুধবার) রাজধানীর খামার বাড়িতে কৃষিবিদ ইন্সটিটিউশন কনভেনশন হলে অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ চলবে। বিসিএস সদস্যদের স্বাচ্ছন্দ্যে ভোট প্রদানের জন্য সকল ধরনের আয়োজন এবং নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছে বিসিএস নির্বাচন বোর্ড।

বিসিএস কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সমমনা ও মেম্বার ভয়েস প্যানেল ৭ পরিচালক পদে মোট ১৪ জন প্রার্থী দুইটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিসিএস শাখা কমিটি নির্বাচন ২০২২-২৪ এ বরিশালে ১৪ জন, খুলনায় ১৪ জন, যশোরে ১৩ জন এবং সিলেটে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও চট্টগ্রাম, ময়মনসিংহ, রাজশাহী এবং কুমিল্লাতে ৭ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন।

সমমনা প্যানেলে সদস্যরা হলেন, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম, কম্পিউটার সিটি টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মনিরুল ইসলাম, কম্পিউটার পয়েন্ট এর স্বত্বাধিকারী ইউসুফ আলী শামীম, অরিয়েন্ট কম্পিউটার্স এর স্বত্বাধিকারী মো. জাবেদুর রহমান শাহীন, পেরিননিয়েল ইন্টারন্যাশনাল এর প্রধান নির্বাহী মোজহের ইমাম চৌধুরী (পিনু), স্পিড টেকনোলজি এন্ড ইঞ্জিনিয়ারিং লি. এর চেয়ারম্যান মোশারফ হোসেন সুমন এবং ওয়েলকিন কম্পিউটার্স এর স্বত্বাধিকারী মো. নজরুল ইসলাম হাজারী।

টেকভিশন২৪.কম কে সমমনা প্যানেল প্রধান মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, প্রযুক্তিতে সমমনা সবার জন্য সম্ভাবনা এই স্লোগান নিয়ে আমরা কাজ করছি। আর নির্বাচনী ইশতেহারে আমরা ২৮টা পরিকল্পনা নিয়ে কাজ করার অঙ্গীকার করেছি। তাছাড়া প্রেজেন্ট প্রবলেম ও ফিউসার চ্যালেঞ্জ নিয়ে বিসিএস এবং এর সদস্যদের জন্য কাজ করবো।

জহিরুল ইসলাম আরো বলেন, ১৬ তারিখের নির্বাচন বিসিএস নির্বাচন সদস্যদের একটা উৎসব সেদিন সবাই আসবে যোগ্য প্রাথীদের ভোট দিয়ে নির্বাচিত করবে এবং তারা আগামী ২ বছর বিসিএসকে নিয়ে কাজ করবে এটা প্রত্যাশা।  

মেম্বারস ভয়েস প্যানেলের সদস্যরা হলেন, সি এন্ড সি ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী ইঞ্জি. সুব্রত সরকার, গোল্ডেন ট্রেড ইন্টারন্যাশনাল বিডি এর স্বত্বাধিকারী মোহাম্মদ নজরুল ইসলাম হেলালী, মাইক্রোসান সিস্টেমস স্বত্বাধিকারী এস.এম ওয়াহিদুজ্জামান, পিসি গার্ডেন এর স্বত্বাধিকারী মো. আহসানুল ইসলাম, সাউথ বাংলা কম্পিউটারের স্বত্বাধিকারী মো. কামরুজ্জামান ভূঁইয়া, স্টারটেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড এর চেয়ারম্যান মো. রাশেদ আলী ভূঁঞা এবং টেক হিলের স্বত্বাধিকারী মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

টেকভিশন২৪.কম কে মেম্বারস ভয়েস প্রধান ইঞ্জি. সুব্রত সরকার, মেম্বার বয়েস মেম্বারদের কল্যাণে এবং তাদের ব্যবসায়িক উন্নয়নে কাজ করবে। আমরা সব সময় মেম্বারদের পাশে ছিলাম আছি থাকব।

২০২২-২৪ নির্বাচনের বোর্ডে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন সিপ্রোকো কম্পিউটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাফকাত হায়দার। তিন সদস্যের এই নির্বাচন বোর্ডের সদস্য হিসেবে আছেন দি কম্পিউটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতিক-ই-রব্বানী এবং ওরা-টেক কনসাল্টিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ কবীর আহমেদ।

ডিজিটাল সার্ভিসেস লিমিটেডের চেয়ারম্যান মোজাম্মেল হকের নেতৃত্বে নির্বাচন আপিল বোর্ডে সদস্য হিসেবে রয়েছেন কম্পিউটার সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মমলুক সাবির আহমেদ ও ট্রেসার ইলেকট্রোকম এর প্রধান প্রধান কার্যনির্বাহী আবুল কালাম আজাদ।

সন্ধ্যা ৭টায় বিসিএস নির্বাচন ২০২২-২৪ কার্যনির্বাহী কমিটির ফলাফল ঘোষণা করা হবে। প্রসঙ্গত, একই দিনে নির্বাচিত প্রার্থীদের মধ্যে পদ বন্টনের নির্বাচন অনুষ্ঠিত হবে। -গোলাম দাস্তগীর তৌহিদ/১৫মার্চ/২২

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন