শাওমির প্রথম ‘টু-ইন-ওয়ান’ ল্যাপটপ, যা থাকছে

টু-ইন-ওয়ান

টেকভিশন২৪ ডেস্ক: চীনা টেক জায়ান্ট শাওমি তাদের নতুন ল্যাপটপ শাওমি বুক এস উন্মোচন করেছে। বলা হচ্ছে, মাইক্রোসফটের সারফেস প্রো এক্স মডেলের সঙ্গে পাল্লা দেবে শাওমির এই নতুন ল্যাপটপ। তাদের দাবি, স্লিম এবং স্লিক ডিজাইন ও কনভার্টিবল ফিচার থাকায় বুক এস ইউজারদের নজর কেড়ে নেবে অনায়াসেই। ট্যাব হিসেবেও ব্যবহার করা যাবে এটিকে, একে বলা হচ্ছে টু-ইন-ওয়ান ল্যাপটপ যার ফলে এর স্ক্রিন সবদিকে ঘোরানো সম্ভব হবে।

শাওমির প্রথম কনভার্টিবল ল্যাপটপে রয়েছে ১২.৩৫ ইঞ্চির ডাব্লিউকিউএইচডি প্লাস আইপিএস ডিসপ্লে। স্ক্রিনের সুরক্ষায় রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৩। ব্যবহার করা হয়েছে, ম্যাগনেটিক কি-বোর্ড। আলাদা করেও এই কিবোর্ড ব্যবহার করা যাবে।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮সিএক্স জেন ২ প্রসেসরের এই ল্যাপটপে রয়েছে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ। এতে থাকছে স্মার্ট পেন।

এস বুক ল্যাপটপে সামনে ক্যামেরায় থাকছে ১৩ মেগাপিক্সেলের সেন্সর এবং সেলফি তুলতে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। এছাড়াও থাকছে ডুয়াল স্পিকার। এই ল্যাপটপে ব্লুটুথ ৫.১ সাপোর্ট রয়েছে। আর রয়েছে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও এই কনভার্টিবল ল্যাপটপের ব্যাটারিতে একবার চার্জ দিলে ১৩.৪ ঘণ্টা চার্জ থাকবে বলে দাবি করেছে শাওমি।   

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন