নতুন স্মার্টফোন সিম্ফনি জেড২৮

টেকভিশন ডেক্স: বাংলাদেশের সর্বাধিক বিক্রিত মোবাইল ফোন ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এলো এআই সমৃদ্ধ ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ৪০০০ মিলি এ্যাম্পিয়ার বিগ ব্যাটারীর নতুন এক স্মার্টফোন “সিম্ফনি জেড২৮”।

অসামনেস রিডিফাইন্ড শ্লোগানের এই ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে আছে লেটেস্ট এ্যান্ড্রোয়েড ১০.০। ২০:৯ এ্যাসপেক্ট রেশিও’র এই হ্যান্ডসেটটিতে আছে ৬.৫২ ইঞ্চ ২.৫ডি ইনসেল ভি নচ ডিসপ্লে যার রেজ্যুলেশন এইচডি প্লাস বা ৭২০*১৬০০।

১.৮ গিগাহার্জ এর পাওয়ারফুল এবং পাওয়ার এফিসিয়েন্ট অক্টাকোর প্রসেসর ও মিডিয়াটেক এর প্রিমিয়াম কোয়ালিটির চিপসেট হ্যালিও এ২৫ এর সাথে আছে ৩ জিবি ডিডিআর-৪ র‍্যাম এবং ৩২জিবি রম যা মেমোরী কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত। জিপিউ হিসেবে আছে আইএমজি পাওয়ার ভিআর জিই৮৩২০ যার স্পীড ৬০০ মেগাহার্জ এর ফলে হাই রেঞ্জের গেম গুলো খেলা যাবে স্বাচ্ছন্দে। আর ৪০০০ মিলি এ্যাম্পিয়ার নন রিমুভেবল লি-পলিমার ব্যাটারি দিচ্ছে অনায়াসে দিন পার করার নিশ্চয়তা। ৪০০০ মিলি এ্যাম্পিয়ার ব্যাটারি হলেও কিন্তু এই স্মার্টফোনটি অনেক স্লীম।   

সুন্দর ছবি তোলার জন্য এই স্মার্টফোনটির ব্যাক সাইডে আছে তিনটি ক্যামেরা। ১৩ মেগাপিক্সেল এর প্রাইমারি ক্যামেরার সাথে ২ মেগাপিক্সেল এর ডেপথ সেন্সর এবং ৫ মেগাপিক্সেল এর আল্ট্রা ওয়াইড এ্যাংগেল আর ফ্রন্টে সামনে থাকছে ৮ মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা।

ক্যামেরা ফিচারের মধ্যে উল্ল্যেখযোগ্য ফিচার গুলো হলো এআই, আল্ট্রা ভিউইং ওয়াইড এ্যাংগেল, পোর্ট্রেইট, ওয়াটারমার্ক, ইমোজি, নাইট মোড, এ্যান্টি-ফ্লিকার, ফেস বিউটি, ডিসপ্লে ফ্ল্যাশ, গুগল লেন্স, টাইম ল্যাপ্স, স্লো-মো, প্রফেশনাল, অটো এইচডি আর এবং টাচ শট।

ট্রু এআই ফটোগ্রাফিতে পাওয়া যাবে আরো কিছু স্পেশাল মোড ফুড, প্ল্যান্ট, ব্লু স্কাই, নাইট সিন, ক্যারেক্টার্স, বিল্ডিং, সান রাইজ এবং সান সেট, ফ্লাওয়ার্স, স্নো, ফায়ারওয়ার্কস, এ্যানিমেল, আইডি কার্ড এবং পোট্রেইট।

স্মার্টফোনটিতে মাল্টিফাংশন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছাড়াও আরো কিছু গুরুত্বপূর্ণ সেন্সর আছে যেমন জি সেন্সর, লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর।

এছাড়াও আছে ডেডিকেটেড গুগল এ্যাসিসটেন্স বাটন যাতে এক প্রেসে সেকেন্ডে ওপেন হবে লিমিটলেস গুগল সার্চ! এছাড়াও ভয়েস কমান্ড এ অটো এ্যাপ ওপেন সহ এ্যাপয়েন্টম্যান্ট সেট,  ম্যাপ সার্চ, আল্যার্ম অথবা রিমাইন্ডার সেটআপ।

এছাড়াও আরো অনেক স্পেশাল ফিচার এর মধ্যে উল্ল্যেখযোগ্য ফিচার গুলো হলো ফেস আনলক, ডিজিটাল ওয়েলবিয়িং, স্মার্ট কন্ট্রোল, প্যারেন্টাল লক, ওয়ান হ্যান্ড মোড, নাইট মোড, বেড টাইম মোড, লিফট টু ওয়েক আপ, কাস্টমাইজেবল নটিফিকেশন লাইট, স্মার্ট এ্যাকশন, স্মার্ট জেশচার এবং অলওয়েজ অন ডিসপ্লে।  

সিম্ফনির এই ফ্ল্যাগশিপ ফোনটি ক্যারিবিয়ান ব্লু এবং ক্যারিবিয়ান রেড কালারে পাওয়া যাচ্ছে মাত্র ৮ হাজার ৯৯০ টাকায়। 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন