ডুয়াল স্ক্রিনের ল্যাপটপ আনল লেনোভো

ডুয়াল স্ক্রিনের ল্যাপটপ আনল লেনোভো
ডুয়াল স্ক্রিনের ল্যাপটপ আনল লেনোভো

টেকভিশন২৪ ডেস্ক: লেনোভো তাদের ইয়াগো সিরিজের বুক আই৯ বাজারে নিয়ে এসেছে। এতে ডুয়েল ফুল-সাইজের ওলেড ডিসপ্লে রয়েছে, যা প্রোডাক্টিভিটি বাড়াতে সাহায্য করে এবং মাল্টি-মোড ফাংশানালিটি রয়েছে। এই ল্যাপটপটি ত্রয়োদশ প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর, ১৬ জিবি র‍্যাম এবং ৮০ ওয়াটআওয়ারের ব্যাটারি থাকছে।

লেনোভো যোগা বুক ৯আই বিশ্বের প্রথম ১৩.৩ ইঞ্চির ল্যাপটপ হিসেবে ডুয়েল ফুল-সাইজ ওলেড স্ক্রিনের সাথে যুক্ত রয়েছে। ল্যাপটপের উভয় প্যানেলই ১৩.৩ ইঞ্চির 2.8K ওলেড পিওরসাইট টাচস্ক্রিন ডিসপ্লে আছে। এটি ১০০% ডিসিআই-পি৩ কালার গ্যামট সাপোর্ট, ডলবি ভিশন, ভেসা সার্টিফাইড ডিসপ্লেএইচডিআর এবং ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও রয়েছে।

ল্যাপটপটিতে ৩৬০ ডিগ্রি কব্জা রয়েছে, যা এটিকে একাধিক মোডে ব্যবহার করার উপযোগী করে তোলে। এই মোডগুলিকে বুক মোড, স্ক্রোল মোড এবং টেন্ট মোড বলা হয়। ইউজাররা সহজেই ডিভাইসটিকে ল্যাপটপের পাশাপাশি ট্যাবলেটের মতো ব্যবহার করতে পারেন৷ এটাই ইয়াগো বুক ৯আই-কে অন্যান্য সাধারণ ল্যাপটপ থেকে আলাদা করে তোলে। এই সমস্ত ফর্ম ফ্যাক্টর এবং ডুয়েল ডিসপ্লে সত্ত্বেও, লেনোভো জানিয়েছে যে লেনোভো ইয়াগো বুক ৯আই-এর ওজন মাত্র ১.৩৪ কেজি এবং এটি ১৬ মিলিমিটারের মতো স্লিম।

এটি ইন্টেল ইভো প্ল্যাটফর্মের ওপর তৈরি করা হয়েছে। এটি ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর দ্বারা চালিত, যা সর্বাধিক ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত এসএসডি স্টোরেজ যুক্ত রয়েছে। গ্রাফিক্স-নির্ভর কাজগুলি পরিচালনা করার জন্য এই লেনোভো ল্যাপটপে ইন্টেল আইরিস এক্সই ইন্টিগ্রেটেড জিপিইউ অন্তর্ভুক্ত রয়েছে। এই ল্যাপটপটিতে তিনটি ইউএসবি টাইপ-সি থান্ডারবোল্ট ৪.০ পোর্ট রয়েছে, যা দ্রুত ডেটা ট্রান্সফার, ফাস্ট চার্জিং এবং 4K ডিসপ্লে পর্যন্ত সংযোগ করতে সহায়তা করে।

 ল্যাপটপটি একগুচ্ছ দুর্দান্ত অ্যাক্সেসরিজও অফার করে। এর মধ্যে রয়েছে একটি ডিট্যাচেবল ব্লুটুথ কীবোর্ড, একটি ফোলিও স্ট্যান্ড এবং একটি ডিজিটাল পেন ৩ স্টাইলাস। টাচস্ক্রিন ডিসপ্লের সাথে ইন্টারঅ্যাক্ট করার সময় এবং ট্যাবলেটের মতো ল্যাপটপ ব্যবহার করার সময় স্টাইলাসটি সহায়ক।

পাওয়ার ব্যাকআপের জন্য র‍্যাপিড চার্জ সাপোর্টসহ ৮০ ওয়াটআওয়ার ব্যাটারি রয়েছে। সিঙ্গেল-স্ক্রিন ব্যবহারের সময় এটি ১৪ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক টাইম এবং ১০ ঘন্টা পর্যন্ত অফিস প্রোডাক্টিভিটি প্রদান করবে বলে দাবি করা হয়েছে। উভয় ডিসপ্লে ব্যবহার করার সময় এই প্লেব্যাক টাইম যথাক্রমে ১০ ঘন্টা এবং ৭ ঘন্টা পর্যন্ত নেমে যায়।
লেনোভো ইয়াগো বুক ৯আই-এর বেস ভ্যারিয়েন্টের দাম নির্ধারণ করা হয়েছে ২,২৪,৯৯৯ রুপি।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন