গুগল এআই: চমক জাগনো যেসব ফিচার অপেক্ষা করছে

গুগল এআই: চমক জাগনো যেসব ফিচার অপেক্ষা করছে

টেকভিশন২৪ ডেস্ক: গুগল সার্চ জেনারেটিভ এক্সপেরিয়েন্স নামে একটি নতুন ফিচার অফার করছে যা কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে আমরা অনলাইনে তথ্য অনুসন্ধান করার উপায় ডেভেলপ করতে পারি। এই ফিচারের লক্ষ্য মাইক্রোসফ্টের বিং চ্যাটের মতো অনুসন্ধানকে আরও দ্রুত এবং স্বাভাবিক করা। আপনি যদি এই নতুন ফিচার ব্যবহার করে দেখতে চান তবে আপনাকে দ্রুত চেষ্টা করতে হবে কারণ এটি শুধুমাত্র সীমিত সময়ের জন্য চালু করা হয়েছে। বর্তমানে, এটি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে সক্রিয় Google অ্যাকাউন্ট থাকা ব্যক্তিদের জন্য উন্মুক্ত রয়েছে।

সার্চ জেনারেটিভ এক্সপেরিয়েন্স অ্যাক্সেস করতে, আপনি আপনার অ্যান্ড্রয়েড বা আইওএস ডিভাইসে গুগলস অ্যাপের ল্যাব আইকনে ক্লিক করে labs.google.com/search-এ গিয়ে অপেক্ষার তালিকায় যোগ দিতে পারেন। একবার আপনি অপেক্ষার তালিকায় যোগদান করলে, ফিচারটি পরীক্ষার জন্য রেডি হলে আপনি একটি ইমেল বিজ্ঞপ্তি পাবেন।

গুগল সার্চ জেনারেটিভ এক্সপেরিয়েন্সে নতুন কি আছে? এই এআই-চালিত ফিচারটি ব্যবহারকারীদের সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে। ব্যবহারকারীরা আরও দ্রুত অনুসন্ধান করতে এবং নতুন দৃষ্টিভঙ্গি প্রদান করতে সক্ষম হবে। এটি “স্ন্যাপশট” নামে একটি নতুন উপাদান যোগ করে যা অনুসন্ধান ফলাফল পেজের শীর্ষে প্রদর্শিত হয়। এই স্ন্যাপশট আপনার অনুসন্ধান প্রশ্নের উপর ভিত্তি করে প্রাসঙ্গিক তথ্য এবং সহায়তা প্রদান করে। তারা মূল তথ্য এবং নির্দিষ্ট উত্তর প্রদান করে অনুসন্ধান প্রক্রিয়া দ্রুততর করার লক্ষ্য রাখে।

স্ন্যাপশটগুলি অনুসন্ধান অভিজ্ঞতার তিনটি মূল ক্ষেত্রে উল্লেখযোগ্য প্রভাব ফেলবে। প্রথমত, তারা আরও অন্বেষণের জন্য প্রাসঙ্গিক লিঙ্ক সহ সংক্ষিপ্ত অনুচ্ছেদে জটিল বিষয়কে সহজে ব্যাখ্যা করে। এটি ব্যবহারকারীদের কঠিন বিষয়কে সহজে বুঝতে সাহায্য করবে।

দ্বিতীয়ত, স্ন্যাপশট ব্যবহারকারীদের স্বাভাবিক ভাষা ব্যবহার করে ফলো-আপ প্রশ্ন জিজ্ঞাসা করতে সক্ষম করে। এই ফিচারটি ব্যবহারকারীদের অনুসন্ধানের অভিজ্ঞতা বাড়ায়। অবশেষে, স্ন্যাপশট বিভিন্ন ওয়েবসাইট থেকে অসংখ্য তথ্য সংগ্রহ করে সংক্ষিপ্ত তালিকা তৈরি করে আমাদের সামনে উপস্থাপন করে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন