সমাবর্তন সমাপ্তিতে কানাডিয়ান ইউনিভার্সিটিতে এডমিশন ফেয়ার!

কানাডিয়ান ইউনিভার্সিটি

টেকভিশন২৪ ডেস্ককানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের (সিইউবি) প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয় ৩১ জানুয়ারি রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে। বর্ণাঢ্য এই সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। অনুষ্ঠানে সমাবর্তন বক্তা ছিলেন শান্তিতে নোবেল বিজয়ী এরং শিশু অধিকার কর্মী কৈলাস সত্যার্থী।
সমাবর্তন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে চলছে "কনভোকেশন স্পেশাল এ্যাডমিশন ফেয়ার"। এই ভর্তি মেলায় এইচএসসি ও এ লেভেলের শিক্ষার্থীদের জন্য ভর্তি ফি ৪,০০০ টাকা এবং ডিপ্লোমাধারীদের জন্য ভর্তি ফি ১,০০০ টাকা। এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে টিউশন ফির ওপরে ১০০ শতাংশ পর্যন্ত বৃত্তি থাকছে। পাশাপাশি তিন বা ততোধিক ছাত্র/ছাত্রী একসাথে ভর্তি হলে তারা টিউশন ফিতে ৫ শতাংশ ছাড় পাবে। তাছাড়া এমবিএ-র ছাত্র-ছাত্রীদের জন্য টিউশন ফিতে ৫০ শতাংশ ও এক্সিকিউটিভ এমবিএ-র জন্য ৬০ শতাংশ ছাড় থাকছে। সকল বিষয়ে ভর্তিচ্ছুদের জন্য টিউশন ফির ওপর রয়েছে ৪০ শতাংশ ছাড়।
বিশ্ববিদ্যালয়টিতে স্নাতক পর্যায়ে রয়েছে বিবিএ, ইইই, সিএসই, ইংরেজি, এলএলবি, মিডিয়া
কমিউনিকেশন এ্যান্ড জার্নালিজম এবং শিপিং এ্যান্ড মেরিটাইম সায়েন্স। স্নাতকোত্তর পর্যায়ে রয়েছে মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস, এমবিএ এবং এক্সিকিউটিভ এমবিএ। এছাড়া ইইই ও সিএসইতে রয়েছে ডিপ্লোমা ডিগ্রিধারীদের ভর্তির সুযোগ। উল্লেখ্য, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-ই বাংলাদেশের একমাত্র বিশ্ববিদ্যালয় যেখানে ব্লু ইকোনমির অপার সম্ভাবনাময় "শিপিং এ্যান্ড মেরিটাইম সয়েন্স" বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি দেওয়া হয়।
ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.cub.edu.bd) পাওয়া যাবে। বিস্তারিত তথ্যের জন্য ফোন করা যাবে ০১৭০-৭০৭০২৮০, ০১৭০-৭০৭০২৮১, ০১৭০-৭০৭০২৮৪ নম্বরে।
উক্ত নম্বরগুলোতে হোয়াটসঅ্যাপে ম্যাসেজ করেও চ্যাট করা যাবে সিইউবির অ্যাডমিশন সংশ্লিষ্টদের

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন