এশিয়া প্যাসিফিক নেক্সট জেনারেশন লিডারদের কনফারেন্স অনুষ্ঠিত

টেকভিশন ডেস্ক:  এশিয়া প্যাসিফিক নেক্সট জেনারেশন লিডারদের কনফারেন্স APNIC 50 অনুষ্ঠিত হয়েছে। নিরাপত্তা ও ঝুঁকির বিষয়টি মাথায় রেখে বাংলাদেশে এই আন্তর্জাতিক কনফারেন্স হবার কথা থাকলেও শেষ পর্যন্ত তা অনলাইন ইভেন্ট হিসেবে আয়োজন করা হয়েছে।

কনফারেন্স এর প্রথম দিনে এশিয়া প্যাসিফিক নেক্সট জেনারেশন (APNG) লিডারদের কে নিয়ে অনুষ্ঠিত হয় APNG সেমিনার  “New Normal Life with AI on the Internet”. এই সেমিনারে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন ড্রিম ডোর সফ্ট লিমিটেড এর পরিচালক ড: খান মোহাম্মদ আনোয়ারুস সালাম। তিনি রোবোটিক প্রসেস অটোমেশন (RPA) এবং চ্যাটবট ব্যবহার করে কিভাবে ব্যাংক এবং ই-কমার্স প্রতিষ্ঠান গুলো  স্বয়ংক্রিয় ভাবে কিভাবে পরিচালিত করতে পারে সে বিষয়ে তুলে ধরেন। তিনি এ বিষয়ে আইবিএম এবং গুগলে ওনার কাজের অভিজ্ঞতা বিনিময় করেন। বাংলাদেশে তৈরী প্রযুক্তি কিভাবে এশিয়ার অন্যান্য দেশে সম্প্রসারণ করার যায় সে বিষয়ে অন্যান্য এশিয়ান লিডারদের সহযোগিতার আহবান জানান।

সেমিনারে আরও জানানো হয় যে এখন থেকে প্রতি মাসে APNG নিয়মিত ওয়ার্কশপ এবং ওয়েবিনার আয়োজন করার মাধ্যমে নেক্সট জেনারেশন (APNG) লিডারদেরকে প্রস্তুত করার ব্যাপারে সহায়তা করবে।

আগামী ৩ অক্টোবর “রোবোটিক প্রসেস অটোমেশন (RPA)” বিষয়ক ওয়েবিনার আয়োজন করা হবে।  যেখানে এশিয়ার বিভিন্ন দেশের ব্যাংক কিভাবে RPA ব্যবহার করে উপকৃত হচ্ছে তা তুলে ধরা হবে।

আগ্রহীরা ফেসবুক পেজ থেকে রেজিস্ট্রেশন করতে পারবেন: : https://www.facebook.com/apngcamp

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন