উইন্ডোজ ১১ এর প্রিভিউ ২০২২ সালে আরও পরীক্ষামূলক হয়ে উঠছে

উইন্ডোজ ১১
উইন্ডোজ ১১

উইন্ডোজ ১১ পরিবর্তনগুলি হল উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের আগের দিনগুলিতে ফিরে আসা৷

টেকভিশন২৪ ডেস্ক রিপোর্ট : উইন্ডোজ ১১ এই মাসের কোনো এক সময় একটি উল্লেখযোগ্য নতুন বৈশিষ্ট্য আপডেট পাবে, এবং মাইক্রোসফ্ট তার উইন্ডোজ ইনসাইডার পাবলিক বিটা প্রোগ্রামে কিছু পরিবর্তন করার সুযোগ নিচ্ছে। কোম্পানি একটি নতুন লোগো সহ একটি ব্লগ পোস্টে তার পরিকল্পনার রূপরেখা দিয়েছে (এটি দেখতে মানুষের মতো কিন্তু হৃদয়ও)।

মাইক্রোসফ্টের পরিকল্পনাগুলি প্রাথমিকভাবে দেব চ্যানেলকে প্রভাবিত করে, যা হবে “নতুন ধারনা জন্মানোর জায়গা” তবে আরও গুরুত্বপূর্ণভাবে, এমন একটি জায়গা হবে যেখানে মাইক্রোসফ্ট বৈশিষ্ট্যগুলির সংস্করণগুলির জন্য প্রতিযোগিতা করে তা দেখার জন্য কোনটি সেরা প্রতিক্রিয়া পায়৷ কিছু বৈশিষ্ট্য এটিকে শীঘ্রই উইন্ডোজের ভোক্তা সংস্করণে পরিণত করতে পারে, কিছু এটি শেষ পর্যন্ত তৈরি করতে পারে এবং কিছু আবার দেখা বা শোনার জন্য অদৃশ্য হয়ে যেতে পারে।

প্রেক্ষাপটের জন্য, ইনসাইডার প্রিভিউ প্রোগ্রামে তিনটি চ্যানেল রয়েছে, যার প্রতিটি উইন্ডোজ ডেভেলপমেন্টের একটি ভিন্ন পর্যায়ের প্রতিনিধিত্ব করে। ডেভ চ্যানেলটি ঘন ঘন আপডেট করা হয় এবং নতুন ফিক্স এবং বৈশিষ্ট্যগুলির সর্বদা-স্থির নয়, সর্বদা-সমাপ্ত সংস্করণগুলির পূর্বরূপ দেখায়, যার মধ্যে কিছু মাইক্রোসফ্ট সেগুলি সম্পর্কে কথা বলার জন্য প্রস্তুত হওয়ার আগে বহিরাগত বিকাশকারীদের দ্বারা উন্মোচিত হয়৷ বিটা চ্যানেল হল যেখানে পাবলিক রিলিজের জন্য টুইক করার আগে বৈশিষ্ট্যগুলির প্রায় চূড়ান্ত সংস্করণগুলি পরীক্ষা করা হয় এবং রিলিজ প্রিভিউ চ্যানেলটি সাধারণত উইন্ডোজের ঠিক একই বিল্ডগুলি পায় যা অন্য সবার থেকে কয়েক দিন বা সপ্তাহ আগে সাধারণ মানুষের কাছে প্রকাশ করা হয়।

কোম্পানী জোর দেয় যে বিটা এবং দেব চ্যানেলগুলি “সমান্তরাল সক্রিয় বিকাশ শাখা হবে কিন্তু বিভিন্ন জিনিসের পূর্বরূপ দেখাবে” এবং এর কারণে, প্রকৃতপক্ষে উইন্ডোজ বৈশিষ্ট্য থাকতে পারে যা তারা দেব চ্যানেলে আসার আগে বিটা চ্যানেলে দেখায়৷ বর্তমান ডেভ চ্যানেল ব্যবহারকারীদের জন্য যারা আসলে সামনের দিকে বিটা ট্র্যাকে থাকতে পছন্দ করবে, মাইক্রোসফ্ট বিল্ডগুলিকে সম্পূর্ণভাবে বিভাজিত করার আগে চ্যানেল সুইচারদের জন্য একটি অফ-র‌্যাম্প প্রদান করবে। এর পরে, স্যুইচ করা আরও কঠিন হয়ে উঠবে এবং উইন্ডোজ সম্পূর্ণরূপে পুনরায় ইনস্টল করার প্রয়োজন হতে পারে।

এটি উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের জন্য একটি পরিবর্তন কিনা তা নির্ভর করে আপনি ইনসাইডার প্রোগ্রামের কোন যুগের সাথে এটি তুলনা করছেন তার উপর। অতি সম্প্রতি, বিশেষ করে উইন্ডোজ ১১-এর বিকাশ চক্র জুড়ে, Dev চ্যানেলটি বেশিরভাগই একটি প্রাক-বিটা চ্যানেল, বিটা থেকে বেশি ঘন ঘন আপডেট করা হয় কিন্তু প্রাথমিকভাবে বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করার জন্য ব্যবহৃত হয় যা অবশেষে জনসাধারণের কাছে তাদের পথ কম বা বেশি অক্ষত করে তুলবে। কিন্তু উইন্ডোজ ১০-এর প্রথম দিনগুলিতে, Dev চ্যানেলটি প্রায়শই এমন বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করার জন্য ব্যবহার করা হত যেগুলি কখনই Windows এর সর্বজনীন সংস্করণে তৈরি হয়নি বা উল্লেখযোগ্যভাবে বিলম্বিত হয়েছিল বা পথের সাথে পরিবর্তন হয়েছিল।

সুতরাং অভ্যন্তরীণ প্রোগ্রামটি এতটা পরিবর্তিত হচ্ছে না যেভাবে এটি আগের মতো ফিরে আসছে। কিন্তু মাইক্রোসফ্ট বলছে যে উইন্ডোজ 10 সংস্করণগুলি ব্যবহার করার চেয়ে বেশি লোক উইন্ডোজ 11 প্রিভিউ বিল্ডগুলি ব্যবহার করছে, তাই উইন্ডোজ-এ-এ-এর ভোরে যারা সেখানে ছিলেন না তাদের জন্য প্রতিটি চ্যানেলের আসল উদ্দেশ্যটি পুনরাবৃত্তি করা মূল্যবান। সেবা যুগ।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন