স্টার্ট-আপ প্রস্তাব জমা নিচ্ছে আর-ভেঞ্চারস ৩.০

আর-ভেঞ্চারস ৩.০
আর-ভেঞ্চারস ৩.০

টেকভিশন২৪ ডেস্কঃ  শুরু হল রবির ফ্ল্যাগশিপ ডিজিটাল উদ্যোক্তা প্ল্যাটফর্ম আর-ভেঞ্চারসের তৃতীয় সংস্করণে স্টার্ট-আপ প্রস্তাব জমা দেওয়ার সুযোগ।

আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত অংশগ্রহণকারীরা তাদের প্রস্তাব জমা দিতে পারবেন। নির্ধারিত সময়ের মধ্যে অংশগ্রহণকারীরা এই লিঙ্কটি- https://www.robi.com.bd/en/personal/r-ventures ব্যবহার করে তাদের প্রাথমিক পর্যায়ের এবং অগ্রসরমান স্টার্টআপগুলো নিবন্ধন করতে পারবেন।

সম্প্রতি আর-ভেঞ্চারস ৩.০-এ নির্বাচিত স্টার্টআপগুলিতে আড়াই কোটি টাকা পর্যন্ত বিনিয়োগের ঘোষণা দিয়েছে রবি। রবির পাশাপাশি খাত বিশেষজ্ঞের একটি প্যানেল স্টার্টআপগুলোতে আলাদাভাবে বিনিয়োগ করবে। বিনিয়োগের জন্য নির্বাচিত স্টার্টআপগুলো আর-ভেঞ্চারসের সমৃদ্ধ পোর্টফোলিওর অংশ হবে; যার মধ্যে ইতোমধ্যে অন্তর্ভুক্ত রয়েছে শাটল, এয়ারব্রিঙ্গার, মেডইজি, সিগমাইন্ডের মত সফল উদ্যোগগুলো। এছাড়া স্টার্টআপগুলো গুরুত্বপূর্ণ ব্যবস্থাপনা পরামর্শ, মেন্টরশিপ এবং  সম্ভাব্য বিনিয়োগকারীদের সাথে কাজ করার সুযোগ পাবেন।

প্রস্তাব জমা দেওয়ার পর, স্টার্টআপগুলো স্ক্রিনিং এবং যথাযথ মূল্যায়নের মধ্য দিয়ে যাবে। প্রথম পর্ব শেষে প্রায় ৫০টি স্টার্টআপকে বাছাই করা হবে। বাছাইকৃত স্টার্টআপদের জন্য বেশ কিছু বিনিয়োগকারী পিচিং ওয়ার্কশপের আয়োজন করা হবে। যেখানে তারা রবির উচ্চপদস্থ কর্মকর্তা এবং অন্যান্য বিনিয়োগকারীদের সমন্বয়ে গঠিত একটি বিশেষজ্ঞ জুরি প্যানেলের সামনে তাদের প্রস্তাবগুলো তুলে ধরবেন।

সর্বশেষ সরাসরি সম্প্রচার হতে যাওয়া ইনভেস্টর ডের জন্য প্রায় ১৫ থেকে ২০টি স্টার্টআপকে বাছাই করা হবে, যেখানে বিনিয়োগকারীরা তাদের বিনিয়োগের সিদ্ধান্তগুলো ঘোষণা করবেন।

রবির আইসিটি সাবসিডিয়ারি রেডডট ডিজিটালের পৃষ্ঠপোষকতায় আর-ভেঞ্চারস হল একটি বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অনুমোদিত অলটারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড প্ল্যাটফর্ম, যা আর-ভেঞ্চারস প্রাইভেট ইক্যুইটি ফান্ড হিসাবে গঠিত। প্লাটফর্মটির জেনারেল পার্টনার হলো এসবিকে টেক ভেঞ্চারস, যারা ফান্ড পরিচালনায় কাজ করছে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন