আইসিটি ডিভিশনে “সাইবার থ্রেট পারসেপশন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

টেকভিশন২৪ ডেস্ক: দেশের ডিজিটাল সিকিউরিটি নীতিমালা, ব্যাংকিং ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানগুলোর সাইবার নিরাপত্তা ব্যবস্থা আরো সুশংহত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে ডিজিটাল সিকিউরিটি এজেন্সি এবং বাংলাদেশ কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম- সংক্ষেপে বিজিডি ই-গভঃ সার্ট।

গত ১৯ জুন, শনিবার ডিজিটাল সিকিউরিটি এজেন্সি এর উদ্দ্যোগে “সাইবার থ্রেট পারসেপশন” শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। বিজিডি ই-গভঃ সার্টের ডেভেলপ করা বাংলাদেশের একমাত্র অনলাইন মিটিং প্লাটফর্ম ‘বৈঠক’ এ সেমিনারটি অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে ডিজিটাল সিকিউরিটি এজেন্সি, বিজিডি ই-গভ সার্ট, ন্যাশনাল ডাটা সেন্টার এবং বাংলাদেশ ন্যাশনাল ডিজিটাল আর্কিটেকচার টিমের সদস্যগণ অংশগ্রহন করেন। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিজিটাল সিকিউরিটি এজেন্সির মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোঃ খায়রুল আমীন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিজিটাল সিকিউরিটি এজেন্সির পরিচালক (প্রশাসন ও অর্থ) মোঃ আবদুস সাত্তার সরকার এবং সেমিনারটির সার্বিক সমন্বয় করেন ডিজিটাল সিকিউরিটি এজেন্সির পরিচালক (অপারেশন) এবং বিজিডি ই-গভ সার্টের প্রকল্প পরিচালক তারেক এম বরকতউল্লাহ।

উক্ত সেমিনারে রেন্সমওয়্যার প্রতিরোধ এবং প্রতিক্রিয়া সম্পর্কে প্রেজেন্টেশন উপস্থাপনা করেন বিজিডি ই-গভ সার্টের ইনফরমেশন সিকিউরিটি স্পেশালিষ্ট দেবাশীষ পাল, আইটি অডিট সম্পর্কে আলোকপাত করেন আইটি অডিটর মোহাম্মাদ মইনুল হোসেন, সাইবার রিস্ক এসেসমেন্ট প্রসেস সম্পর্কে ধারণা দেন রিস্ক এনালিস্ট তামিম আহমেদ এবং ডিজিটাল ফরেন্সিক স্পেশালিষ্ট রুবায়েত বিন মোদাচ্ছের সামাজিক যোগাযোগ মাধ্যমের সচেতনতা মূলক দিকগুলি তুলে ধরেন।

 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন