রাজশাহী বিভাগে “বিগ ২০২০” এর ক্যাম্পেইন অনুষ্ঠিত

টেকভিশন২৪ ডেস্ক: “বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট (বিগ)” এর আওতায় তরুণ উদ্যোক্তা অর্থাৎ স্টার্টআপদের নতুন উদ্ভাবনী ধারণাকে উৎসাহিত করে দেশে স্টার্টআপ ইকোসিস্টেম গড়ে তোলার লক্ষ্যে ২০২০-২১ সালে মুজিব শতবর্ষে ১০০ স্টার্টআপকে গ্র্যান্ট প্রদান করার পরিকল্পনা গ্রহণ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (iDEA)”।

বরিশাল ও খুলনার পরে রাজশাহী বিভাগে আজ ২ ডিসেম্বর ২০২০, বুধবার “বিগ ২০২০” এর একটি অ্যাক্টিভেশন ক্যাম্পেইন রাজশাহীর বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে যথাযথ সামাজিক দুরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের iDEA প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (উপসচিব) কাজী হোসনে আরা, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)- এর তড়িৎ ও কম্পিউটার কৌশল বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডঃ মোঃ শামিম আনোয়ার এবং সহকারী অধ্যাপক তাসনিম বিনতে শওকত।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মোঃ কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), জেলা প্রশাসন, রাজশাহী।

অনুষ্ঠানে রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ কামরুজ্জামান তার বক্তব্যে ডিজিটাল বাংলাদেশের অগ্রগতি সম্পর্কে ব্যাখ্যা করেন। বাংলাদেশ সরকারের নানামুখী কর্মকান্ডের ফলে দেশের তরুণ প্রজন্ম এরই মধ্যে দৃষ্টান্ত স্থাপনের পাশাপাশি বিশ্বের সাথে তাল মিলিয়ে অনেক দূর এগিয়ে গেছে বলে তিনি মত প্রকাশ করেন।

কাজী হোসনে আরা স্টার্টআপদের নিয়ে প্রকল্পের বিভিন্ন কার্যক্রমের প্রতিচ্ছবি তুলে ধরেন। তরুনদের উৎসাহিত করতে আইসিটি বিভাগ বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে যার অন্যতম একটি উদ্যোগ হল ”(বিগ)”। নিজেদের উদ্ভাবনী শক্তিকে কাজে লাগিয়ে দেশীয় উদ্ভাবক ও উদ্যোক্তাগণকে নিজেদের মেধা ও সৃজনশীলতার সমন্বয়ে বিভিন্ন উদ্ভাবন তৈরি করে বাস্তব জীবনের নানা সমস্যা সমাধানে এগিয়ে আসতে তরুনদের আহ্বান জানান।

“বিগ ২০২০”-এ নিবন্ধণ করার জন্য ভিজিট করতে হবে www.big.gov.bd এই ওয়েবসাইটে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন