মিনিটে ৮০০ কোটি ইউজার, ফের জনপ্রিয়তা বাড়ছে টুইটারে

টেকভিশন২৪ ডেস্ক: যাবতীয় বিতর্ক ও সমালোচনাকে দূরে সরিয়ে উন্নতির পথে মাইক্রো-ব্লগিং ওয়েবসাইট টুইটার। সংস্থার সিইও এবং কর্ণধার ইলন মাস্ক নিজেই এই কথা জানিয়েছেন। মার্কিন ধনকুবের দাবি, দুর্বার গতিতে এগোচ্ছে টুইটার। দিনে প্রতি মিনিটে ৮ বিলিয়ন ইউজার টুইটার ব্যবহার করছেন। শুধু এটাই নয়, ভবিষ্যতে আরও অনেক কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন ও উন্নতি লক্ষ্য করা যাবে, বিশ্বের জনপ্রিয় মাইক্রো-ব্লগিং ওয়েবসাইটে, সেই ইঙ্গিতও দিয়েছেন মাস্ক। যারা টুইটার ব্যবহার করছেন, তাদেরকে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী এবং স্মার্ট ব্যক্তি হিসেবে আখ্যা দিয়েছেন টেসলা কর্ণধার।

আগামী ৩১ মার্চ থেকে টুইটারে বড় পরিবর্তন আসছে। মাস্ক সেই ঘোষণাই করেছেন। আগামী দিনে টুইটারে যে সমস্ত কোড ব্যবহার হবে, তা পুরোপুরি ওপেন-সোর্সিং হবে। ফলে ডেভেলপাররা টুইটারের কোড দেখতে পাবেন এবং অ্যালগরিদম সুপারিশ করতে পারবেন। মাস্কের বিশ্বাস, কোড সংক্রান্ত এই স্বচ্ছতা টুইটারের গুনমান বৃদ্ধি পাবে এবং সামগ্রিকভাবে উন্নতি হবে টুইট রেকমেন্ডেশনের ক্ষেত্রে।

মাস্ক বলেছেন, নতুন পদ্ধতি শুরু হওয়ার পর আগামী দিনে ফলোয়ারদের রেসপন্সকে অগ্রাধিকার দেওয়া হবে, তা সে ভেরিফায়েড অ্যাকাউন্ট হোক, কিংবা আনভেরিফায়েড অ্যাকাউকন্ট।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন