ইনস্টাগ্রামে নির্বাচিত ব্যক্তিদের জন্য আলাদা লাইভ করবেন যেভাবে

টেকভিশন২৪ ডেস্ক: ইনস্টাগ্রামে লাইভ ভিডিও প্রকাশ করলে, সেগুলো অ্যাকাউন্ট অনুসরণ করা সব ব্যক্তি দেখতে পারেন। এতে অনেক সময় বিব্রতকর সমস্যার মুখোমুখি হতে হয়। এ সমস্যার সমাধানে এবার ‘ক্লোজ ফ্রেন্ডস’ তালিকায় থাকা ব্যক্তিদের জন্য আলাদাভাবে লাইভ ভিডিও প্রকাশের সুযোগ চালু করেছে ইনস্টাগ্রাম।

নতুন এ সুবিধা চালুর ফলে নির্বাচিত ব্যক্তিরা ছাড়া অন্য কেউ লাইভ ভিডিও দেখার সুযোগ পাবেন না। ফলে বন্ধু বা পরিবারের সদস্যদের জন্য আলাদা লাইভ ভিডিও প্রকাশ করা যাবে। ইনস্টাগ্রামে নির্বাচিত ব্যক্তিদের জন্য আলাদা লাইভ ভিডিও প্রকাশের পদ্ধতি দেখে নেওয়া যাক।

নির্বাচিত ব্যক্তিদের জন্য আলাদা লাইভ ভিডিও প্রকাশের জন্য প্রথমে স্মার্টফোন থেকে ইনস্টাগ্রামে প্রবেশ করে ‘প্লাস’ আইকনে ট্যাপ করতে হবে। এরপর পরের পৃষ্ঠার নিচে থাকা ‘বক্স’ আইকন ডানদিকে সোয়াইপ করে ‘লাইভ’ অপশন নির্বাচন করতে হবে। এবার ‘লাইভ ক্যামেরা’ আইকনের ওপরে থাকা ‘এভরিওয়ান’ অপশনের পাশের ড্রপডাউন মেনুটি ট্যাপ করে ‘ক্লোজ ফ্রেন্ড’ নির্বাচন করতে হবে। এরপর লাইভ ক্যামেরা আইকনে ট্যাপ করলে লাইভ ভিডিও চালু হয়ে যাবে এবং লাইভ ভিডিওটি শুধু ক্লোজ ফ্রেন্ড তালিকায় থাকা ব্যক্তিরা দেখতে পারবেন।-সূত্র প্রথম আলো

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন