স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা রিভিউ

গ্যালাক্সি এস 22 আল্ট্রা
গ্যালাক্সি এস 22 আল্ট্রা

টেকভিশন২৪ ডেস্ক:  স্যামসাংয়ের সবচেয়ে দামি ননফোল্ডেবল ফোন কোম্পানির অতীত থেকে শিক্ষা নিচ্ছে। গ্যালাক্সি এস২২ আল্ট্রা $১,২০০ (£১,১৪৯, AU$ ১,৮৪৯) থেকে শুরু হয় এবং ২৫ ফেব্রুয়ারীতে লঞ্চ হবে, প্রি-অর্ডার সহ।

গ্যালাক্সি এস ২২ আল্ট্রা হল গ্যালাক্সি নোট ২০-এর পর প্রথম স্যামসাং ফোন যা গ্যালাক্সি এস ২১ আল্ট্রা এবং Z Fold 3-এর মতো S Pen সমর্থনই অন্তর্ভুক্ত করে না বরং স্টাইলাস রাখার জন্য ফোনে একটি ফিজিক্যাল স্লটও অন্তর্ভুক্ত করে। এস পেন অনুরাগীরা যারা গত বছরের গ্যালাক্সি এস ২১ আল্ট্রা কিনেছিলেন তাদের আলাদাভাবে এস পেন কিনতে হয়েছিল এবং এটি সংরক্ষণ করতে পারে এমন একটি নির্দিষ্ট ফোন কেস বেছে নিতে হয়েছিল। ফোনের অন্যান্য আপগ্রেডগুলি প্রসেসর, ক্যামেরা এবং স্ক্রিনে এগিয়ে যাওয়া সহ আরও পুনরাবৃত্তিমূলক। স্যামসাং ভবিষ্যতে নতুন গ্যালাক্সি নোট ফোন প্রকাশ করবে কিনা জানতে চাইলে ভবিষ্যতের পণ্য সম্পর্কে মন্তব্য করতে অস্বীকার করে।

গ্যালাক্সি এস ২২ আল্ট্রা-তে নোট-এর মতো অভিজ্ঞতা

স্যামসাং গ্যালাক্সি এস 22 আল্ট্রা
স্যামসাং গ্যালাক্সি এস 22 আল্ট্রা

সম্পূর্ণ এস পেন সমর্থন এবং ফোনের ভিতরে এটি সংরক্ষণ করার জন্য একটি জায়গা ছাড়াও, স্যামসাং এর স্টাইলাস কাজ করার পদ্ধতিতে কিছু উন্নতিও করেছে। এটি 88টি ভাষায় হস্তলিখিত নোট প্রতিলিপি করতে ।

গ্যালাক্সি এস ২২ আল্ট্রা এছাড়াও ধারালো প্রান্ত রয়েছে এবং স্ট্যান্ডার্ড গ্যালাক্সি এস ফোনের তুলনায় আরও কৌণিক চেহারা রয়েছে। এটিকে “নোটবুক” এর মতো আকৃতি দেয়, যা নোট ভক্তরা সম্ভবত পরিচিত এবং এটি নথি পড়া এবং পর্যালোচনা করার জন্য সহায়ক হতে পারে।

স্যামসাং-এর গ্যালাক্সি নোট এবং গ্যালাক্সি এস আল্ট্রা ফোনগুলি তাদের বিশাল স্ক্রীনের জন্য পরিচিত, এবং এবারেও আলাদা নয়। গ্যালাক্সি এস ২২ আল্ট্রা-এর ডিসপ্লে 6.8 ইঞ্চি, ঠিক গ্যালাক্সি এস ২১ আল্ট্রা-এর মতো, এবং এটি তে একটি QHD প্লাস রেজোলিউশন রয়েছে। তিনটি নতুন গ্যালাক্সি ফোনই মসৃণ স্ক্রলিংয়ের জন্য তাদের স্ক্রীনের রিফ্রেশ রেট 120Hz-এ বাড়িয়ে দিতে পারে।  

স্যামসাং একটি বৈশিষ্ট্য যুক্ত করছে যাকে ভিশন বুস্টার বলা হয়, যা আপনার পরিবেশের উপর ভিত্তি করে রঙ এবং বৈসাদৃশ্য সামঞ্জস্য করে। এটি সিনেমা এবং টিভি শোতে গাঢ় দৃশ্য দেখা সহজ করে তুলবে। এটি তিনটি গ্যালাক্সি এস২২ মডেলেই উপলব্ধ, তবে কোম্পানি বলছে যে আল্ট্রা এবং প্লাসে এখনও স্যামসাং এর উজ্জ্বল স্ক্রিন রয়েছে।

রাতের ভালো ফটোগ্রাফি সহ ক্যামেরা

স্যামসাং গ্যালাক্সি এস 22 আল্ট্রা
স্যামসাং গ্যালাক্সি এস 22 আল্ট্রা

গ্যালাক্সি এস ২২ আল্ট্রা-এর ক্যামেরা গ্যালাক্সি এস ২১ আল্ট্রা-এর মতোই। একটি ১০৮-মেগাপিক্সেল প্রধান সেন্সর সহ একটি কোয়াড্রপল-লেন্স রিয়ার ক্যামেরা, ১২-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং দুটি ১০-মেগাপিক্সেল টেলিফটো লেন্স রয়েছে। গ্যালাক্সি এস ২২ আল্ট্রা-এ এর পূর্বসূরির তুলনায় প্রশস্ত এবং টেলিফটো লেন্সে দেখার ক্ষেত্রটি কিছুটা প্রশস্ত।  

কিন্তু স্যামসাং দাবি করে যে, অন্যান্য আপগ্রেড রয়েছে যা ডিভাইসটিকে রাতে শুটিংয়ে এবং একাধিক বিষয়ের ফ্রেমিংয়ে আরও ভাল করে তুলবে। গ্যালাক্সি এস ২২ আল্ট্রা ১০টি বিষয় পর্যন্ত শনাক্ত করতে পারে এবং সেই অনুযায়ী ফ্রেমিং সামঞ্জস্য করতে পারে।

 স্যামসাং অন্ধকারে আরও ভাল ফটো এবং ভিডিও তোলার ফোনের ক্ষমতার উপর জোর দিচ্ছে। Samsung এর সমস্ত নতুন গ্যালাক্সি এস২২ ফোনে পিক্সেল বিনিং নামে একটি প্রক্রিয়া ব্যবহার করা হয়, যা উজ্জ্বলতা উন্নত করতে একাধিক পিক্সেলকে একটি বড় পিক্সেলে একত্রিত করে। এই প্রক্রিয়াটি স্যামসাং ফোনে নতুন নয়। কিন্তু স্যামসাং বলে, যেটা আলাদা তা হল এএস ২২ লাইনআপ যেভাবে ফোনের প্রধান ক্যামেরা সেন্সরের রেজোলিউশনের সাথে পিক্সেল বিনিংকে একত্রিত করে উজ্জ্বলতা এবং স্বচ্ছতা উভয়ই উন্নত করতে ।

প্রসেসর এবং অন্যান্য বিবরণ

গ্যালাক্সি S22 লাইনআপটি কোয়ালকম -এর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপ চলবে US এবং অন্যান্য বাজারে যেখানে Samsung এর Exynos চিপ পাওয়া যায় না। গ্যালাক্সি এস ২২ আল্ট্রা-তে গ্যালাক্সি এস ২১ আল্ট্রা-এর মতোই একটি ৫,০০০-mAh ব্যাটারি রয়েছে এবং এটি প্লাগ ইন করার সময় 45-ওয়াট পর্যন্ত দ্রুত চার্জিং সমর্থন করে৷ প্রারম্ভিক কনফিগারেশনটি ৮জিবি রেম এবং ১২৮ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ সহ আসবে, যখন হাই-এন্ড মডেলটিতে ১ টিবি স্টোরেজ সহ ১২ জিবি RAM অন্তর্ভুক্ত রয়েছে।

এই আপগ্রেডগুলির অনেকগুলি, যেমন দ্রুত প্রসেসর এবং আরও ভাল ক্যামেরা, পরবর্তী প্রজন্মের ডিভাইসগুলি থেকে প্রত্যাশিত৷ কিন্তু আল্ট্রার নতুন নোট-এর মতো বৈশিষ্ট্যগুলি যা এটিকে বাকি S22 লাইনআপ এবং বিস্তৃত প্রিমিয়াম ফোন বাজার থেকে আলাদা করে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন