বিকাশ অন ডেলিভারি সার্ভিস নিয়ে এলো ইকুরিয়ার

কোভিড-১৯ মহামারীতে ক্যাশ অন ডেলিভারি থেকে ভাইরাস সংক্রমনের ঝুকি এড়াতে বাংলাদেশে সর্বপ্রথম “বিকাশ অন ডেলিভারি” সার্ভিসটি চালু হয়েছে। গতও ৭ই মে রোজ বৃহস্পতিবার ইকুরিয়ারের ফেইসবুক পেইজে “বিকাশ অন ডেলিভারি” সার্ভিসের ব্যপারে বিস্তারিত পোস্ট করেন এছাড়াও রাত ৮:৩০ মিনিটে ইকুরিয়ার, বিকাশ আর ইক্যাব- এর সম্মিলিত প্রচেষ্টায় এই সার্ভিসটির ডিজিটাল উদ্বোধন করা হয় ইক্যাবের অফিসিয়াল ফেইসবুক গ্রুপে লাইভের মাধ্যমে।

অনলাইন কেনাকাটার ক্ষেত্রে ক্যাশ অন ডেলিভারি একটি জনপ্রিয় মাধ্যম। করোনা মহামারীতে লকডাউনে বেড়েছে অনলাইন কেনাকাটাও। কিন্তু ডেলিভারি এজেন্ট আর কাস্টমার যতই সাবধানতা অবলম্বন করুক না কেন, টাকার নোটের মাধ্যমেও ছড়াতে পারে করোনা ভাইরাস। তাই সবাইকে নিরাপদ রাখতে জনপ্রিয় লজিস্টিক এবং ডেলিভারি কোম্পানি ইকুরিয়ার নিয়ে এসেছে উদ্ভাবনী এই সার্ভিসটি।

বাংলাদেশে এই প্রথম ১০০% জিরো কন্টাক্ট ডেলিভারি শুধুমাত্র ইকুরিয়ারই দিচ্ছে। ইকুরিয়ারে পার্সেল রিসিভ করার সাথে সাথে কাস্টমার পেয়ে যাবেন বিকাশ পেমেন্ট লিঙ্ক সহ কনফার্মেশন ম্যাসেজ। আর বিকাশের মাধ্যমে পেমেন্ট করা যাবে সহজে, নিরাপদে এবং কোন ঝামেলা ছাড়াই।

ই-কমার্স খাতের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ- এর ফেইসবুক গ্রুপ থেকে অনুষ্ঠিত এই লাইভ ভিডিওতে উপস্থিত ছিলেন ই- ক্যাব এর প্রেসিডেন্ট শমী কায়সার, লজিস্টিক্স স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান সাজ্জাদুল ইসলাম ফাহমি, বিকাশের কমিউনিকেশন বিভাগের প্রধান শামসুদ্দিন হায়দার ডালিম এবং ইকুরিয়ার- এর সিইও বিপ্লব ঘোষ রাহুল।

ই-কমার্স সেক্টরে এই অসাধারণ উদ্যোগকে স্বাগত জানিয়ে শমী কায়সার বলেন, কাস্টমাররা বিশ্বাস এবং আস্থা থেকে অনলাইনে কেনাকাটা করে আর তাই ই-কমার্স সেক্টরের দায়িত্ব হচ্ছে তাদের জন্য নিরাপদ একটি পেমেন্ট সিস্টেম গড়ে তোলা। তিনি ইকুরিয়ার এবং বিকাশকে অভিনন্দন জানান তাদের নতুন সার্ভিসটি চালু করার জন্য।

বিকাশের কমিউনিকেশন বিভাগের প্রধান শামসুদ্দিন হায়দার ডালিম বলেন, এটি একটি শুভ উদ্যোগ আর এই সুযোগটির ফলে প্রায় ৪ কোটি মার্চেন্ট এবং ব্যবসায়ী তাদের বিক্রির টাকাটি সময়মত পেয়ে যাচ্ছে এবং তার একটি রিয়েল টাইম রেকর্ডও তারা দেখতে পাচ্ছে।

 ইকুরিয়ার- এর সিইও বিপ্লব ঘোষ রাহুল বলেন, হাতে হাতে টাকার আদান প্রদানের ঝুঁকি আর ডেলিভারি এজেন্টদের নিরাপত্তার কথা চিন্তা করেই এই ইনোভেটিভ আইডিয়ার সূত্রপাত। এজেন্টদের নিরাপত্তা আর মার্চেন্টদের টাকা সময়মত পৌঁছে দেয়া ইকুরিয়ারের দায়িত্ব। বিকাশ অন ডেলিভারি- ডিজিটাল পেমেন্টের মাধ্যমে সবার নিরাপত্তা নিশ্চিত করবে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন