বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং পাকিস্তানে বিজ্ঞাপনদাতাদের সাথে ব্যবসা করবে স্পটিফাই

টেকভিশন২৪ ডেস্ক: স্পটিফাই (এনওয়াইএসই: এসপিওটি), বিশ্বের সবথেকে জনপ্রিয় অডিও স্ট্রিমিং সাবস্ক্রিপশন সার্ভিস এখন বাংলাদেশ, পাকিস্তান এবং শ্রীলঙ্কা’র লক্ষ লক্ষ শ্রোতা ও ভক্তদের আয়ত্তাধীন। তাদের উদ্ভাবনী ও সৃজনশীল বিনামূল্যে বিজ্ঞাপন-অনুমোদিত সুবিধার জের ধরেঅসংখ্য ব্র্যান্ডকে অগণিত শ্রোতাদের কাছে পৌঁছানোর নতুন সুযোগ করে দিচ্ছে প্রতিষ্ঠানটি। স্পটিফাই-এর স্থানীয় বিজ্ঞাপন ও বিক্রয় প্রতিনিধি হিসেবে কাজ করবে এইচটিটিপুল।

গত ২৩ শে ফেব্রুয়ারি থেকে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কায় সকল স্তরের মানুষের জন্য বিনামূল্যে ব্যবহার উপযোগীভাবে ৭০ মিলিয়নেরও বেশি স্থানীয় এবং আন্তর্জাতিক গান শোনার সেরা অভিজ্ঞতা উপহার দিচ্ছে স্পটিফাই। পাশাপাশি গান শোনার জন্য ব্যবহার করা যাবে মোবাইল, স্মার্ট ফোন, স্মার্ট স্পিকারস, ডেস্কটপ ও গেমিং কনসোলের মতো হাজারো ডিভাইজ। ব্যবহারকারীদের কাজের ফাঁকে কিংবা রান্নার ঝাঁঝে, উল্লাসময় মুহূর্তে অথবা পড়াশোনার চাপে এবং এসবের মধ্যে যেকোন কিছুতে, যেকোন স্থানে শ্রোতাদের জীবনের প্রতিটি মুহুর্তকে আরও প্রাণোবন্ত ও সহজ করে তোলে এসব সুবিধা-সেবাগুলো।

এই স্ট্রিমিং স্বভাবতই স্পটিফাই-এর স্ট্রিমিং ইন্টেলিজেন্সের বুনিয়াদ যা একটি অনন্য ফার্স্ট-পার্টি ডাটা এবং ইন্সাইটস যা ব্যবহারকারীদের পছন্দের উপর নির্ভর করে কাজ করে। শ্রোতাদের কাছে সঠিক বিষয়ে সঠিক বার্তা পৌঁছে দিতে বিজ্ঞাপন নির্মাতাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ।  

যাত্রা শুরুর পর থেকে স্পটিফাই সীমিত কিছু ব্র্যান্ডের সাথে যুক্ত হয়েছে যারা নিজ নিজ অঞ্চলে স্পটিফাই ফ্রি-এর প্রচারণা চালাবে। পার্টনারগুলো হলো বাংলাদেশ ঃ ইউনিলিভার, ইভ্যালি, বিকাশ; পাকিস্তােন: ইবিএম – মেকারস অব পিক ফ্রেন্স, জ্যাজ, নেসক্যাফেপাকিস্তান, শাওমিপাকিস্তান এবং শ্রীলঙ্কায়: কোকা-কোলা, ডায়ালগঅ্যাজিয়াটাপিএলসি, ইউনিলিভারশ্রীলঙ্কা – বিউটি/পার্সোনালকেয়ার।

স্পটিফাই-এ বিজ্ঞাপন প্রসঙ্গে

সম্পূর্ণ স্থানীয়করণের মাধ্যমে স্পটিফাই বিজ্ঞাপনদাতাদের জনসাধারণের কাছে পৌঁছানোর জন্য অসংখ্য দ্বার উন্মোচন করে দিয়েছে।বিজ্ঞাপনদাতাদের প্রচারের লক্ষ্যগুলোর উপর ভিত্তি করে এবং সংগীতপ্রেমীরা কিভাবে প্ল্যাটফর্মের সাথে সংযুক্ত রয়েছে তার উপর ভিত্তি করে তাদের কাছে পৌঁছানোর সুযোগ করে দেবে প্রতিষ্ঠানটি। যার মধ্যে অডিও, ভিডিও এবং ডিসপ্লে অ্যাড এক্সপেরিয়েন্স উল্লেখযোগ্য। শ্রোতারা মোবাইল, ডেস্কটপ, স্পিকারস, গেমিং কনসোল যেই ডিভাইজেই গান শুনুক না কেন, বিজ্ঞাপনদাতারা পৌঁছাতে পারবে লগড-ইন শ্রোতাদের কাছে। বৈশ্বিকভাবে, স্পটিফাই ফ্রি ব্যবহারকারীরা গড়ে দৈনিক আড়াই ঘন্টা একাধিক ডিভাইজেঅডিও গান শুনে থাকে।

স্পটিফাই-এর গ্লোবাল হেড অব অ্যাডভারটাইজিং বিজনেস লি ব্রাউন বলেন, “আমরা এখন অডিও সংগীতের স্বর্ণযুগের মধ্যে আছি। বিশ্বজুড়ে লক্ষ লক্ষ সংগীতপ্রেমীরা বিনোদন, শিক্ষা কিংবা অবসর সময় কাটানোর জন্য প্রতিদিন ডিজিটাল অডিও প্ল্যাটফর্মকে বেছে নেয়। প্রকৃতপক্ষেই মিডিয়াতে আজ সৃজনশীলতার কোন শূন্যস্থান নেই।” তিনি আরও বলেন, “ স্পটিফাই-এর অডিও-ফার্স্ট প্ল্যাটফর্মের শক্তি উন্মোচন করার বিষয়ে আমরা ভীষণ আনন্দিত। পাশাপাশি এর ইউনিক ডাটা ও ইন্সাইটস বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার শ্রোতাদের সাথে ব্যবসায়ীদের সংযোগস্থাপনে সাহায্য করবে।”

এইচটিটিপুল এপিএসি-এর সহ-প্রতিষ্ঠাতা এবং আঞ্চলিক ম্যানেজিং ডিরেক্টর সানি নাগপাল বলেন, “এশিয় দেশগুলোতে আমাদের পরিধি বৃদ্ধির ধারাবাহিকতার ফরসরূপ স্পটিফাই-এর সাথে সংযুক্ত হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমাদের ইউরোপিয়ান বাজারের দক্ষতার উপর ভিত্তি করে সব নিত্যনতুন খবরাখবর ও উদ্দেশ্যসাধনের জ্ঞান কাজে লাগিয়ে দেশের স্থানীয় ব্র্যান্ড এবং এজেন্সীগুলোকে স্পটিফাই-এর প্রচারণায় সহায়তা প্রদানের বিষয়ে আমরা নিশ্চিত।”

স্পটিফাই-এর বিজ্ঞাপনের বিষয়ে যেকোন জিজ্ঞাসা থাকলে যোগাযোগ করুন press@httpool.com-এ।

এছাড়া বিস্তারিত জানতে ভিজিট করুন https://newsroom.spotify.com/

 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন