আইএসপিএবি’র সাথে শমরিতা হাসপাতালের চিকিৎসা সেবা বিষয়ক চুক্তি

টেকভিশন২৪ ডেস্ক: ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাচ্ছি শুভেচ্ছা এবং শুভকামনা। আপনাদের অবগতির জন্য জানাচ্ছি যে, গত ১৫ ই ফেব্রুয়ারি ২০২৩ তারিখ রোজ: বুধবার আইএসপিএবি হাউস-২, রোড-২৮, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ এবং শমরিতা হাসপাতাল লিমিটেড (এসএইচএল) ৮৯/১ পান্থপথ, ঢাকা-১২১৫ এর মধ্যে চিকিৎসা ও হাসপাতালে ভর্তি পরিষেবার জন্য একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

শমরিতা হাসপাতালের পক্ষে ডাঃ এ বি এম হারুন, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা, মোঃ আনোয়ার হোসেন হেড অব ইন্টারনাল অডিট অ্যান্ড কমপ্লায়েন্স ও মোঃ জাহিদুল ইসলাম, সিএফও এবং আইএসপিএবি এর পক্ষে সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁইয়া, প্রধান নির্বাহী মেজর মোঃ এনামুল হক (অব:) ও অফিস সেক্রেটারি বিজয় কুমার পাল সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।

উভয় পক্ষই চিকিৎসা সেবার জন্য একটি চুক্তি করতে তাদের ইচ্ছুকতা প্রকাশ করেছে যেখানে শমরিতা হসপিটাল লিমিটেড (এসেএইচএল) আইএসপিএবি’র সম্মানিত সদস্যবৃন্দ, অধীনস্থ কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পত্নী, সন্তান ও অংশীদারসহ পরিবারবর্গকে দেশব্যাপী শমরিতা হসপিটাল লিমিটেডের যেকোনো আউটলেট থেকে চিকিৎসা সেবা প্রদানে অঙ্গীকারাবদ্ধ হয়।

 ১. আইএসপিএবি  এবং শমরিতা হাসপাতাল লিমিটেড (এসএইচএল) এর মধ্যে স্বাক্ষরিত চুক্তি অনুযায়ী এসএইচএল প্রথম ট্র্যাকে অ্যাসোসিয়েশনের সদস্য কর্মকর্তা-কর্মচারী ও পরিবারবর্গ সব ধরনের চিকিৎসা পরিষেবা প্রদান করার প্রতিশ্রুতি দিয়েছে এবং বিশেষ অগ্রাধিকার ভিত্তিতে।

 ২. কোভিড-১৯ সন্দেহভাজন এবং/অথবা কোভিড-১৯ পজিটিভ রোগীদের জন্য অক্সিজেন/ভেন্টিলেশন/আইসিইউ সুবিধা পরীক্ষা নিরীক্ষা সেবা চিকিৎসা পরিষেবাগুলি অন্যান্য সাধারণ পরিষেবাগুলির মধ্যে অন্তর্ভুক্ত থাকবে।

৩. আইএসপিএবি’র সদস্যরা এসএইচএল এর মনোনীত ডেস্কে সংশ্লিষ্ট আইএসপি ইন্ডাস্ট্রিজ দ্বারা ইস্যু করা তাদের পরিচয়পত্র দেখিয়ে এসএইচএল থেকে চিকিৎসা পরিষেবা পেতে পারেন।

৪. কর্মচারী, কর্মকর্তা এবং কর্মচারীরা যেকোন হেল্প ডেস্কে তাদের পরিচয়পত্র দেখিয়ে এসএইচএল থেকে তাদের চিকিৎসা সেবা নেওয়ার অধিকারী।

৫. আইএসপি ইন্ডাস্ট্রিজের পরিবারের সদস্যরা এই চুক্তির অধীনে চিকিৎসা পরিষেবা পাওয়ার অধিকারী হবেন, যদি তারা আইএসপি অ্যাসোসিয়েশন সেক্রেটারিয়েট থেকে জারি করা সার্টিফিকেট/রেফারেল লেটারের আওতায় পড়ে।

৬. বিভিন্ন ধরণের চিকিত্সার জন্য পরামর্শদাতা নির্বাচন এসএইচএল কর্তৃপক্ষ কেস টু কেসের ভিত্তিতে নির্বাচন করবে।

৭. প্রয়োজনের সময়ে এসএইচএল কর্তৃপক্ষের দ্বারা বিভিন্ন বিশেষত্ব/ উপ-বিশেষত্বের পরামর্শকদের প্রাপ্যতা নিশ্চিত করা হবে।

৮. বাইরের (বহিরাগত) পরামর্শদাতাদের সময়সূচী রোগীদের অবস্থা অনুযায়ী এবং যখন প্রয়োজন হবে নির্ধারিত হবে।

৯. ভর্তি রোগীদের নিয়মিত এবং প্রয়োজনে সিএমও/এসএমও/আরএমও/ইএমও দ্বারা পরিদর্শন করা হবে যার জন্য কোনও পরিবর্তন করা হবে না।

১০. যেকোনো জরুরী পরিস্থিতিতে, এসএইচএল কর্তৃপক্ষ রোগীদের উন্নত চিকিৎসার জন্য যেকোনো সিদ্ধান্ত নিতে পারে।

১১. অ্যাসোসিয়েশনের সদস্য, কর্মচারী ও কর্মচারী এবং তাদের পরিবারের জন্য নির্ধারিত হার অনুযায়ী ২৪ ঘন্টা অ্যাম্বুলেন্স পরিষেবা প্রদান করা হবে।

১২. অভ্যন্তরীণ চিকিৎসার জন্য সদস্য, পরিবার, কর্মচারী এবং কর্মচারীদের জন্য বিশেষ ছাড় দেওয়া হবে:

 ইনডোর রোগীদের জন্য:

 ক  রুম ভাড়ার জন্য 20% ছাড়।  খ.  তদন্তের জন্য 25% ছাড়।  গ.  অস্ত্রোপচার দলের জন্য 20% ছাড়।

 ঘ.  সার্ভিস চার্জে 50% ছাড়।

 আউটডোর রোগীদের জন্য: 

 ক.  সমস্ত তদন্তে ২৫% ছাড়।

 খ.  জরুরী পরামর্শে 20% ছাড়।

 ১৩. সদস্যদের তাদের পরিচয়পত্র দেখাতে হবে বা বিশেষ সুবিধাপ্রাপ্ত হারে যেকোনো অভ্যন্তরীণ বা বহিরাঙ্গন সুবিধা পেতে হবে।

 ১৪. আইপিএস অ্যাসোসিয়েশনের সদস্যদের বিল নগদ/ক্রেডিট কার্ডের মাধ্যমে হাসপাতালের পরিষেবার সংশ্লিষ্ট গ্রাহককে পরিশোধ করতে হবে।

১৫. এসএইচএল দ্বারা জারি করা বিলগুলি যেখানে প্রযোজ্য সেখানে সহায়ক ভাউচার সহ রোগীর সমস্ত খরচ উল্লেখ করে বিশদভাবে থাকতে হবে।

১৬. উভয় পক্ষের অনুরোধ অনুযায়ী ব্যক্তিদের বিলও জরুরী ভিত্তিতে করা হবে, যদি এবং যখন প্রয়োজন হয়।

১৭. চুক্তির কোনো পরিবর্তন/সংশোধন প্রয়োজন হলে, তা পারস্পরিক সম্মত শর্তে করা হবে।

উভয়পক্ষ উপরে উল্লিখিত শর্তাবলীতে সম্মত হয়ে চুক্তিপত্র স্বাক্ষর করেন যা ১৫ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ হতে আইএসপিএবি’র সকল সম্মানিত সদস্যদের জন্য কার্যকরী হবে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন