ফারইস্ট ইউনিভার্সিটিতে ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট সিস্টেম বাস্তবায়ন করবে ড্যাফোডিল কম্পিউটার্স

টেকভিশন২৪ ডেস্ক: বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক এবং একাডেমিক কার্যক্রমকে তথ্যপ্রযুক্তির সমন্বয়ে আরো গতি

ও স্মার্ট ক্যম্পাসেরুপান্তরের উদ্দেশ্যে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আধুনিক ইন্টিগ্রেটেড ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট সিস্টেম বাস্তবায়নের লক্ষ্যে দেশের শীর্ষস্থানীয় আইটি জায়েন্ট ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড এর সাথে চুক্তি স্বাক্ষর হয়েছে।

সম্প্রতি ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিবার্সিটি ক্যাম্পাসে এ চুক্তি স্বাক্ষরিত হয়। ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার মোঃ মশিউর রহমান এবং ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড এর পক্ষে মহাব্যবস্থাপক জাফর আহমেদ পাটোয়ারী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্সর অনুষ্ঠানে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. রাকিব আহমেদ ও ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ নুরুজ্জামানসহ উভয় প্রতিষ্টানের শীর্ষস্থানীয় কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


এই চুক্তির আলোকে ড ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জন্য একটি উন্নত ইন্টিগ্রেটেড ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়্যার তৈরি ও বাস্তবায়ন করে দিবে যার মাধমে ছাত্রছাত্রী ভর্তি কার্যক্রম থেকে শুরু করে ছাত্র তথ্য ব্যবস্থাপনা, কোর্স নিবন্ধন, গ্রেডিং, সময়সূচি, পরীক্ষা ও স্বয়ংক্রিয় উপায়ে ফলাফল তৈরি , বøক চেইন এর মাধমে সনদপত্র যাচাইকরন, মানবসম্পদ ব্যবস্থাপনা, হিসাব ও অর্থ ব্যবস্থাপনা সহ বিশ্ববি দ্যালয়ের যাবতীয় প্রশাসনিক এবং একাডেমিক প্রক্রিয়া ডিজিটালাইজড সহ সকল কার্যক্রম সহজ ও গতি শীল হবে ।


এই সিস্টেমের অনন্য বৈশিষ্ট্যগুলা হল স্মার্ট ম্যানেজমেন্ট ড্যাশবোর্ড , দ্রæত অনমুমোদন ব্যবস্থাপনা, স্মার্ট টাস্ক , ও কৃত্রিম বদ্ধিুদ্ধিমত্তা সংযোজন যার মাধমে বিশ্ববিদ্যালয়ের যাবতীয় অপারেশনাল ফ্রেম ওয়ার্ককে ডিজিটাল ও আধুনিক হবে যা প্রশাসনিক কাজের দক্ষতা ও শিক্ষার মানকে উন্নত করবে ।


উল্লেখ্য স্মার্ট বাংলাদেশ বিনির্মার্মণের প্রত্যয়ে শিক্ষাপ্রতিষ্ঠানকে আরো উন্নত ও তথ্য প্রযুক্তি সম্পন্ন প্রতিষ্ঠানে রুপান্তরের লক্ষ্যে ইতোমধ্যে ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমে শন সিস্টেমস ডিপার্টমেন্ট, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেসনালস (বিউপি ),কুমিল্লা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনি ভার্সিটি অফ টেক্সটাইল (বটেুটেক্স), আর টি এম আল কবির টেকনিক্যাল বিশ্ববি দ্যালয়, হরসিড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (সোমালিয়া) , ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভাসি টিসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক শিক্ষাপ্রতিষ্ঠানকে তথ্যপ্রযুক্তির সমন্বয়ে ইন্টিগ্রেটেড ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট, লারনি ং ম্যানেজমেন্ট সিস্টেম ও দূরূশিক্ষণ কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের লক্ষে কাজ করে যাচ্ছে ।


উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন