হোয়াটসঅ্যাপের ভিডিও কলে স্ক্রিন শেয়ারিং ফিচার চালু

টিভি২৪ আইডেস্ক: ভার্চুয়াল যোগাযোগের অন্যতম মাধ্যম হোয়াটসঅ্যাপে নতুন ফিচার চালু। মেটা সিইও মার্ক জুকারবার্গ সম্প্রতি এই নতুন ফিচারের কথা ঘোষণা করেছেন। ফেসবুকে তিনি লিখেছেন, এবার হোয়াটস অ্যাপে ভিডিও কল করার সময় স্ক্রিন শেয়ার করা যাবে।

প্রতিষ্ঠানটি তথ্য মতে, শেয়ার অপশনে ক্লিক করে এই সুবিধাটা পাওয়া যাবে। ব্যবহারকারী পুরো স্ক্রিন শেয়ার করতে চাইছেন নাকি একটি স্পেসিফিক অ্যাপ শেয়ার করতে চাইছেন সেটাও নির্দিষ্ট করা যাবে।

স্ক্রিন শেয়ার কীভাবে করবেন?

 অ্যাপে ভিডিও কল করার সময় শেয়ার আইকনে গিয়ে আইকনটি ট্যাপ করলে স্ক্রিন শেয়ারের অনুমতি চেয়ে একটি অপশন আসবে। এরপর ব্যবহারকারীরা পুরো স্ক্রিন বা একটি নির্দিষ্ট অ্যাপকে সিলেক্ট করতে পারবে। সেই সাথে এখন থেকে ল্যান্ডস্কেপ মোডেও ভিডিও কল করা যাবে। এতে ব্যবহারকারীরা ভিডিও কলটি বেশি জায়গা নিয়ে উপভোগ করতে পারবেন।

তাদের দাবি, নতুন ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা কাজের ডকুমেন্ট, অ্যালবাম ইত্যাদি শেয়ার করতে পারবেন। যেমন- কেউ বন্ধুর সাথে বেড়াতে যেতে চাইলে, আগেই সেই জায়গার ছবি ভিডিও কল করার সময়ই শেয়ার করতে পারবেন। এই স্ক্রিন শেয়ার সুবিধা আগে শুধুমাত্র হোয়াটস অ্যাপ বেটা টেস্টারদের জন্য বরাদ্দ ছিল, এখন সেটা সবার জন্য।

 

 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন