মোবাইল গ্রাফিকসে নতুন চমক দেখালো অপো

মোবাইল গ্রাফিকসে নতুন চমক দেখালো অপো
মোবাইল গ্রাফিকসে নতুন চমক দেখালো অপো

টেকভিশন২৪ ডেস্ক: সিগগ্রাফ ২০২৩ এ রে ট্রেসিং, গ্রাফিকস রেন্ডারিং ও আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে অপো। এই কনফারেন্স চলাকালীন উপস্থিত দর্শকরা অপো ফাইন্ড এক্স৬ প্রো, ওয়ানপ্লাস ১১ এবং অপো প্যাড ২ এর মতো শীর্ষস্থানীয় ডিভাইসগুলোর ডেমো হাতে-কলমে দেখার মধ্য দিয়ে একটি ভিজ্যুয়াল অভিজ্ঞতা লাভ করতে যাচ্ছেন।

মোবাইল রে ট্রেসিংয়ে নতুন মাত্রা নিয়ে এলো রিফাইন্ড ফিসরে ইঞ্জিন

মোবাইল রে ট্রেসিং এর যাত্রাকে আরো এগিয়ে নিয়ে যেতে অপো বিরামহীনভাবে ইন্ডাস্ট্রির অন্য পার্টনারদের সাথে কাজ করে যাচ্ছে এবং ২০২১ সালে এটি ইন্ডাস্ট্রিতে প্রথমবারের মতো মোবাইল ডিভাইসের জন্য ফিসরে ইঞ্জিন নামক একটি রে ট্রেসিং সল্যুশন নিয়ে আসে। সিগগ্রাফ ২০২২ এ অপো গ্লোবাল ডেভেলপারদের কাছে মডিফিকেশন ও রিডিস্ট্রিবিউশন এর জন্য ফিসরে ইঞ্জিন ১.০ নিয়ে আসে, একইসাথে এর পরবর্তী ধাপ অর্থাৎ ফিসরে ইঞ্জিন ২.০ এর উদ্বোধন চলতে থাকে যার মাধ্যমে অপো-এক্সক্লুসিভ রে ট্রেসিং ইফেক্টস, একটি মিক্সড রেন্ডারিং পাইপলাইন ও অফলাইন ফুল পাথ ট্রেসিং সহ আরো উন্নত রে ট্রেসিং সক্ষমতার সংযোজন ঘটাবে।
গেমের চরিত্র, আকাশ, আয়নায় দেখা মেঘ এবং অন্য সব সারফেস সূর্যালোকের সাথে যুক্ত হতে পারে এবং এই গ্রাফিকস অনেক বেশি আকর্ষণীয় হয়ে ওঠে।

রিয়েল-টাইমের সাহায্যে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ দ্বারা পরিচালিত হার্ডওয়্যার ভিত্তিক রে ট্রেসিং, প্রোপাগেশন, রিফ্লেকশন এবং রিফ্রেকশন এসব মিলিয়ে ম্যাট্রিক্স ও স্কাইলাইন ওয়ালপেপারের অপটিক্যাল ইফেক্টগুলো আরো বেশি স্পষ্ট। অপো মোবাইল ডিপ লার্নিং সুপার স্যাম্পলিং হাই রেজল্যুশন ইমেজ ও লো পাওয়ার কনজাম্পশনের একটি নিখুঁত সমন্বয়।

অপো মোবাইল ডিপ লার্নিং সুপার স্যাম্পলিং হাই রেজল্যুশন ইমেজ ও লো পাওয়ার কনজাম্পশনের একটি নিখুঁত সমন্বয় এআই মডেলটি ছবির আগের ফ্রেমগুলো থেকে পাওয়া মোশন ডেটা ও ফিডব্যাক ব্যবহার করে কম পিক্সেলের লোয়ার-রেজল্যুশন এর ছবিগুলোর নমুনা তৈরি করে‘রেন্ডার’ করে এবং এর মাধ্যমে মোবাইল ইউজাররা পাওয়ার কনজাম্পশনের কোনো চিন্তা ছাড়াই একটি উচ্চ-মানের গেমিং অভিজ্ঞতা পেতে পারবেন।

অপোর কম্পিউটিং অ্যান্ড গ্রাফিকস রিসার্চ ইনস্টিটিউট এর প্রধান চেন লি বলেন, “মোবাইল গ্রাফিকস ও কম্পিউটার ভিশন এর ডেভেলপমেন্টে উৎসাহ প্রদানে অপো সবসময়ই বদ্ধপরিকর। আমাদের বিভিন্ন প্রযুক্তির ডেমোর মধ্য দিয়ে সিগগ্রাফ অডিয়েন্সের সাথে আমরা আমাদের সর্বশেষ অগ্রগতির কথা ভাগ করে নিতে চাই।”

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন