সাফল্যের ২০ বছরে দেশের অন্যতম বিপিও প্রতিষ্ঠান ফিফোটেক

ফিফোটেক
ফিফোটেক'র সিইও ইঞ্জিনিয়ার তৌহিদ হোসেন।

বাংলাদেশের অন্যতম বিপিও প্রতিষ্ঠান ফিফোটেক ২০০৪ সালে খুবই ছোট আকারে যাত্রা শুরু করে। ১৪ই এপ্রিল প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাবার্ষিকী। তারা এশিয়া, ইউরোপ, আমেরিকাসহ বিশ্বের প্রায় ২০টি দেশের ৮-১০টার অধিক ভাষা নিয়ে বিজনেস প্রসেস আউটসোর্সিংয়ের সেবা দিয়ে যাচ্ছে।  

ফিফোটেক প্রতিষ্ঠানটির সিইও এবং সদ্য নির্বাচিত ”বাংলাদেশ কন্ট্রাক্ট সেন্টার ওনার্স অ্যাসোসিয়েশন”র সেক্রেটারি জেনারেল ইঞ্জিনিয়ার তৌহিদ হোসেন বলেন, প্রতিষ্ঠার কিছু সময় পর থেকে মাথায় চিন্তা ছিলো দেশের অভ্যন্তরীণ বিপিও খাতকে সমৃদ্ধ করার পাশাপাশি বাজার সম্প্রসারণের দিকে। যদিও একটা সময় পর্যন্ত এই খাতটা অনেকটাই আন্তর্জাতিক বাজারের উপর নির্ভরশীল ছিলো। আমাদের বাংলাদেশ কন্ট্রাক্ট সেন্টার ওনার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ও ব্যবসায়িদের নিজ নিজ উদ্যোগ এবং বর্তমান সরকারের ইন্টারেনেট সহ নানান ধারাবাহিক সহযোগিতার ফলে দেশের বাজারও অনেক বড় হয়েছে এবং আমরা লক্ষ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থানের পাশাপাশি দেশের জাতীয় অর্থনীতিতে অবদান রাখতে সক্ষম হচ্ছি। 

তিনি বলেন, বর্তমানে চার শতাধিক কর্মকর্তা-কর্মচারী নিয়ে আমাদের দেশী-বিদেশী গ্রাহকদের সেবা দিয়ে যাচ্ছি।‌ আমরা বিজনেস প্রসেস আউটসোর্সিং এর পাশাপাশি কল সেন্টার সেবা, ডাটা মাইনিং, ডাটা ম্যানেজমেন্ট, ডাটা এন্ট্রি সহ নানান সেবা দিয়ে থাকি। 

২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ভিডিওতে সিইও’র শুভেচ্ছা বার্তা  – https://www.facebook.com/towhid.hossain.5/videos/933739857300531

পরিশেষে, তিনি ভালোবাসা টিম ফিফোটেক এবং সকল শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা জানান। 

-জিডিটিএন/১৪এপি/২২

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন