বিপিও শিল্পের ভবিষ্যত কর্মপরিকল্পনা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত  

টিভি২৪ ডেস্ক:  বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) বিপিও খাতের উন্নয়ন এবং সম্প্রসারনের উদ্দেশ্যে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের উদ্যোগ নিচ্ছে । এরই অংশ হিসেবে সম্প্রতি বাক্কো  গত ৮ সেপ্টেম্বর “বিজনেস প্রসেস আউটসোর্সিং দ্য ফিউচার ফরওয়ার্ড” শীর্ষক অনলাইন সেমিনারের আয়োজন করে ।

এই অনুষ্ঠানে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের অন্যতম পথিকৃৎ এবং সফল উদ্যোক্তা হিসেবে ব্যাপকভাবে সমাদৃত বাক্কোর এডভাইজর প্যানেল থেকে আহমেদুল হক, ব্যবস্থাপনা পরিচালক- Parousia এবং আব্দুল্লাহ এইচ কাফি, চেয়ারম্যান- ASOCIO অংশগ্রহণ করেন।

এছাড়াও বাক্কোর সভাপতি ওয়াহিদ শরীফ এবং বাক্কোর সাধারন সম্পাদক তৌহিদ হোসেন উপস্থিত ছিলেন। করোনার সংকট পরবর্তী সময়ে দেশীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে বিপিও শিল্পের কাজের পরিসর, বিকাশ এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনাসহ নানান বিষয়ে আলোচনা করেন এবং ভবিষ্যৎ পরিকল্পনা ও করণীয় তুলে ধরেন আলোচকরা। এই ধরনের অনুষ্ঠান বিপিও শিল্পের সাথে সম্পৃক্ত প্রতিষ্ঠানগুলোকে বর্তমান সংকটমুহূর্তে অনেকাংশেই সহায়তা করবে বলে বাক্কো আশাবাদী ।

বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফ বলেন,“বাক্কো তার সদস্য প্রতিষ্ঠানগুলোর জন্য সহজ শর্তে ব্যাংক লোন, দক্ষ জনশক্তি তৈরিতে বিভিন্ন প্রশিক্ষণ,ব্যবসায়ে কৌশলগত সহযোগিতা এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশীয় বিপিও শিল্পকে উপস্থাপন করতে কাজ করে যাচ্ছে”। দেশের বিপিও শিল্পের উন্নয়ন অব্যাহত রাখতে সরকারের আর্থিক অনুদান প্রদানের ওপর গুরুত্বারোপ করেন অতিথিরা।

সবশেষে উপস্থিত অতিথিবৃন্দ এবং লাইভে যুক্ত সকল দর্শকদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন বাক্কোর সাধারন সম্পাদক তৌহিদ হোসেন ।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন