বাজেট স্মার্টফোন মানেই ওয়াই সিরিজ

ভিভো
ভিভো ওয়াই২১

টেকভিশন২৪ ডেস্ক: স্মার্টফোনের বিভিন্ন ফিচার ও অ্যাপ মানুষের জীবনকে বেশ সহজ করে দিয়েছে। সমবয়সী মানুষের কাছে বাড়ছে স্মার্টফোনের কদর। তবে মাথায় রাখতে হয় এর দাম।

দেশের স্মার্টফোন বাজারে বাজেট সেগমেন্টের স্মার্টফোনগুলোর মধ্যে পছন্দের তালিকায় এখন শীর্ষে রয়েছে ভিভো। আর ক্রমবর্ধমান এই চাহিদা পূরণ করতে একের পর এক বাজেট স্মার্টফোন নিয়ে আসছে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা এই প্রতিষ্ঠান।

ক্যামেরা, ডিজাইন ও ব্যাটারি ফিচারে এগিয়ে থাকা ভিভো ওয়াই সিরিজ নিয়ে আমাদের আজকের আয়োজন- 

ক্যামেরা

বিজ্ঞাপন থেকে ডকুমেন্টারি-ইউটিউব কনটেন্ট থেকে টেলিভিশন নাটক; একটি স্মার্টফোনে এখন যেকোনো প্রফেশনাল শ্যুটই করা সম্ভব। তবে এসব ভিডিও কনটেন্ট কতটা ভালো হবে, তা নির্ভর করছে স্মার্টফোনটির ক্যামেরা কোয়ালিটির ওপর। আর বাজেট স্মার্টফোনে উন্নতমানের ক্যামেরা কোয়ালিটি পেলে তো কথাই নেই। ভিভো তাদের ওয়াই সিরিজে বেশ কিছু বাজেট স্মার্টফোন এনেছে, যেগুলোতে আউটস্ট্যান্ডিং ক্যামেরা পারফরম্যান্স রয়েছে। ভিভো ওয়াই৩৩এস এর মধ্যে অন্যতম একটি স্মার্টফোন। ৫০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরার সাথে সাথে ২ মেগাপিক্সেলের বোকেহ ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের একটি সুপার ম্যাক্রো ক্যামেরা রয়েছে ওয়াই৩৩এস স্মার্টফোনে। ৫০ মেগাপিক্সেলের ক্যামেরাটি দূর্দান্ত ফটোগ্রাফি করে, যা জুম করলে বা ক্রপ করলেও নষ্ট হয় না।

ভিভো ওয়াই২১টি হলো আরেকটি চমৎকার স্মার্টফোন। এতেও সুপার ম্যাক্রো ক্যামেরা ও বোকেহ ক্যামেরার সঙ্গে ৫০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা রয়েছে। সুপার ম্যাক্রো ক্যামেরাটি দিয়ে ৪ সেন্টিমিটার কাছে থেকে বিষয়বস্তুতে ফোকাস করা যাবে। ওয়াই২১টি এর সেলফি ক্যামেরাটি হলো একটি ৮ মেগাপিক্সেলের সুপার নাইট সেলফি ক্যামেরা। এই ফ্রন্ট ক্যামেরায় ফেস বিউটি অ্যালগরিদমও যুক্ত করেছে ভিভো।

ডিজাইন  

ভিভো বিশ^াস করে, শুধু পারফরম্যান্সই না, ভালো ডিজাইনও স্মার্টফোন বাজারে সেরা হওয়ার একটি মূলমন্ত্র। এখনকার তরুণ প্রজন্ম পারফরম্যান্স, স্টোরেজ ও অন্য ফিচারসহ স্মার্টফোনের লুককেও প্রাধান্য দেয়। গ্রাহকদের এই সব চাহিদাকে বিবেচনায় রেখেই ভিভো এনেছে ওয়াই২১, ওয়াই৩৩এস এবং ওয়াই১৫এস’র মতো আকর্ষণীয় স্মার্টফোন। স্লিম আর ট্রেন্ডি আউটলুকের কারণে দেশের তরুণদের মধ্যে ইতিমধ্যেই জনপ্রিয়তা পেয়েছে ভিভো’র ওয়াই৩৩এস। অন্যদিকে, এলিগেন্ট ও প্রফেশনাল লুক রয়েছে ভিভো ওয়াই২১টি স্মার্টফোনে। স্মার্টফোনটিতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি রয়েছে, যা স্মার্টফোনে সহজে এক্সেস পেতে সহায়তা করে। ভিভো ওয়াই১এস’এ থ্রিডি কার্ভড ডিজাইন রয়েছে, যা স্মার্টফোনটিতে গ্রিপ ধরে রাখতে সাহায্য করে। 

ব্যাটারি

ব্যাটারি ব্যাকআপ ছাড়া একটি স্মার্টফোনের কোনো মূল্যই নেই। বিশেষ করে, করোনা মহামারি চলাকালীন একটি ভালো ব্যাটারির প্রয়োজনীয়তা বুঝতে পেরেছে গ্রাহকরা। ব্যাটারি ব্যাকআপের প্রশ্ন এলেই চলে আসে ভিভো ওয়াই১৫এস, ওয়াই২১টি এবং ওয়াই২১ এর নাম। এই তিনটি মডেলের স্মার্টফোনকেই লম্বা সময় ধরে ব্যাকআপ দেয় এর ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন