এআই’র মাধ্যমে ইংরেজি শেখাবে গুগল

টেকভিশন২৪ ডেস্ক: সার্চ ইঞ্জিন হিসেবে বিখ্যাত গুগল এখন ব্যবহারকারীদের ইংরেজি শেখাতে দেখা যাবে। এ জন্য গুগলের ল্যাবে পরীক্ষাও শুরু হয়েছে। ইংরেজি শেখানোর জন্য, গুগল এআই চ্যাটবট ব্যবহার করবে যা ব্যবহারকারীরা সহজেই ইংরেজি বুঝতে পারবে।

টেকক্রাঞ্চের প্রতিবেদন অনুসারে, গুগল নিশ্চিত করেছে যে এই সুবিধাটি ভারত এবং আর্জেন্টিনা, কলম্বিয়া, ইন্দোনেশিয়া, মেক্সিকো এবং ভেনিজুয়েলা সহ অন্যান্য দেশের ব্যবহারকারীদের দেওয়া হবে যারা ইংরেজি শিখতে চান এবং যারা সার্চ ল্যাবের অংশ।

গুগল কিভাবে ইংরেজি শেখাবে?
গুগল জানিয়েছে, ব্যবহারকারীদের ইংরেজি শেখানোর জন্য ইন্টারেক্টিভ সেশনের আয়োজন করা হবে। যেটি AI দ্বারা পরিচালিত হবে এবং প্রতিদিনের ব্যবহারকারীরা নতুন ইংরেজি শব্দ এবং তাদের ব্যবহার বুঝতে পারবে। আমরা আপনাকে জানিয়ে রাখি যে এর আগে, গুগল 2023 সালের অক্টোবরে স্পিকিং প্র্যাকটিস এক্সপেরিয়েন্স চালু করেছিল, যেখানে ব্যবহারকারীদের বাক্য এবং ব্যাকরণ বোঝানো হয়েছিল।

গুগল কিভাবে ইংরেজি বলা শেখাবে?
কথা বলার অনুশীলনের অভিজ্ঞতায় গুগল যেমন দ্বিমুখী যোগাযোগের সুবিধা দিয়েছিল, ঠিক একইভাবে AI চ্যাটবটের সাহায্যে ব্যবহারকারীদের ইংরেজি উন্নত করবে গুগল। এই প্রযুক্তির সাহায্যে, ব্যবহারকারীরা সহজেই প্রতিদিন নতুন শব্দ এবং তাদের ব্যবহার বুঝতে সক্ষম হবে।

কিভাবে ব্যবহারকারীরা এটি ব্যবহার করতে সক্ষম হবে?
গুগলের তরফে জানানো হয়েছে, ইংরেজিতে কথা বলা শেখার ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড ফোনে এই চ্যাটবট ব্যবহার করতে পারবেন। যেখানে তারা Generative AI এর সাহায্যে নতুন প্রশ্নের উত্তর পাবেন। এছাড়াও, ব্যবহারকারীরা এইভাবে সহজেই ইংরেজি শিখতে সক্ষম হবেন। গুগল কবে থেকে এই ফিচারটি চালু করবে তা আপাতত গুগলের পক্ষ থেকে স্পষ্ট করা হয়নি।

Google Gemini Advanced: AI বিনামূল্যে স্টোরেজ দেবে
গুগল সম্প্রতি জেমিনি অ্যাডভান্সড সার্ভিস প্রকাশ করেছে। এটি একটি কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) টুল, যা মিথুনের থেকে ভালো। এটি একটি বিনামূল্যের পরিষেবা নয়, আপনি যদি এটি ব্যবহার করতে চান তবে আপনাকে সাবস্ক্রিপশন নিতে হবে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন