শেষ হলো জমজমাট বিজয়ে প্রযুক্তি মেলা ২০২১

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ।

টেকভিশন২৪ ডেস্ক: শেষ হলো রাজধানীর আইডিবি ভবনে অনুষ্ঠিত বিসিএস কম্পিউটার সিটিতে অনুষ্ঠিত ‘বিজয়ের প্রযুক্তি মেলা ২০২১’। পাঁচ দিনের এ মেলার শেষ দিনও ছিলো ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতিতে মুখরিত।

মেলার শেষ দিন ১১ ডিসেম্বর শনিবার সন্ধ্যায় বিসিএস কম্পিউটার সিটির নীচতলায় “বিজয়ে প্রযুক্তি মেলা ২০২১” এর বর্নাঢ্য সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ। এ সময় তিনি বলেন, সরকার দেশের তথ্য-প্রযুক্তি খাতকে এগিয়ে নেওয়ার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। সারাদেশের তরুণদের প্রযুক্তি ক্ষেত্রে দক্ষ করে তোলার জন্য কম্পিউটার শিক্ষা পাঠ্যসূচীতে অন্তভুক্ত করেছে। দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। এরফলে শিক্ষার্থীরা আধুনিক প্রযুক্তি শিক্ষা শিক্ষিত হতে পারছে। তিনি বলেন, বাংলাদেশ একদিন বিশ্বের মাঝে তথ্য-প্রযুক্তি সেক্টরে নেতৃত্ব দিবে। সেই লক্ষ্যে দেশ এগিয়ে যাচ্ছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ যে কর্মসূচি হাতে নিয়ে তা বাস্তবায়ন হলে দেশ সরকার ঘোষিত তারিখের আগেই উন্নত দেশের মধ্যে নিজের অবস্থান তুলে ধরবে।

সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ তার বক্তব্যে বলেন, তথ্য-প্রযুক্তি ক্ষেত্রে নিজেকে যত বেশি দক্ষ করে গড়ে তোলা যায় ততই সে ঠিকে থাকতে পারবে। তথ্য-প্রযুক্তি ক্ষেত্রে উন্নতি না করতে পারলে এক সময় অন্যদের মতো সমান তালে পথ চলা সম্ভব হবে না। এবং এক সময় সে হারিয়ে যাবে। তথ্য-প্রযুক্তি মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য এমন মেলার বিকল্প নেই। যত বেশি প্রযুক্তি মেলা আয়োজন করা হবে, তরুণ তত বেশি প্রযুক্তিকে জানতে পারবে বলে জানান সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ।

সামপণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সভাপতি ও ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস অ্যালায়েন্সের (উইটসা) এশিয়া ও প্যাসিফিক অঞ্চলের ভাইস চেয়ারম্যান মো. শাহিদ-উল-মুনীর, বিসিএস কম্পিউটার সিটি সাবেক সভাপতি মজিবুর রহমান স্বপন, এ.টি.শফিক উদ্দিন আহমেদ, বিসিএস কম্পিউটার সিটির প্রথম সভাপতি ও রায়ান্স আইটির ব্যবস্থাপনা পরিচালক আহমেদ হাসান জুয়েল, স্মার্ট  ইন্টারন্যাশনাল কম্পিউটার ভিশন লিমিটেডের পরিচালক আজিম উদ্দিন আহমেদ, এক্সেল টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের গৌতম সাহা, রিশিত কম্পিউটারের ব্যবস্থাপনা পরিচালক সরোয়ার মাহমুদ খানসহ অনেকে।

সফল ভাবে সুন্দর একটি মেলা আয়োজন করতে পারায় সবার কাছে কৃতজ্ঞতা জানান সমাপণী অনুষ্ঠানে সভাপতি এ এল মজহার ইমাম চৌধুরী (পিনু চৌধুরী)।

‘বিজয়ে প্রযুক্তি মেলা ২০২১’মেলার শেষ দিন টগি সার্ভিসেস লিমিটেডের পক্ষ থেকে লাকী কুপনে বিজয়ীদের সাতটি বাইসাইকেল উপহার দেওয়া হয়। বাকি একটি বাইসাইকেল অসহায় দুঃস্থ একটি বালককে উপহার হিসেবে দেওয়া হয়। এছাড়া লাকী কুপনে বিজয়ী বাকি বিজয়ীদের আকষর্নীয় উপহার দেওয়া হয়।

মেলার পাঁচ দিন ৫০০ টাকার পণ্য ক্রয় করলেই প্রত্যেককে টগি সার্ভিসেস লিমিটেডের পক্ষ থেকে দেওয়া হবে একটি লাকী কুপন । বিসিএস কম্পিউটার সিটির যে কোনো দোকান থেকে ৫০০ টাকার কেনাকাটা করলেই এ লাকী কুপন পায় ক্রেতারা। লাকী কুপন নিয়ে মেলার পুরো পাঁচ দিন ক্রেতাদের মধ্যে ব্যাপক আগ্রহ লক্ষ করা গেছে।

মেলার শেষ দিন টগি সার্ভিসেস লিমিটেডের পক্ষ থেকে লাকী কুপন বিজয়ীদের বাইসাইকেল তুলে দেয় টগি সার্ভিসেস লিমিটেডের অপারেশন ইন ইন-চার্জ  অফ টিএসএল মোহাম্মাদ উজ্জল মোল্লা, ম্যানেজার (এসসিএম, এইচআর অ্যান্ড অ্যাডমিন) মো. নেসার উদ্দিন আহমেদ। এ সময় টগি সার্ভিসেস লিমিটেডের অপারেশন ইন ইন-চার্জ  অফ টিএসএল মোহাম্মাদ উজ্জল মোল্লা বলেন, তথ্য প্রযুক্তি ছাড়া আধুনিক মানুষ একদিনও চলতে পারে না। মানুষের জীবনযাপনের সঙ্গে প্রযুক্তি ওতপ্রোত ভাবে জড়িত। টগি বাংলাদেশের মানুষের জন্য সর্বশেষ আধুনিক প্রযুক্তি পণ্য নিয়ে আসতে বদ্ধপরিকর।

গত মঙ্গলবার মেলা উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। এবারের মেলায় স্পন্সর ছিলো আসুস, গিগাবাইট, লেনোভো ও টেন্ডা।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন