বিশ্ব বাজার মাতাতে এল রিয়েলমি জিটি৫ প্রো

টেকভিশন২৪ ডেস্ক: ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে এবারে এক নতুন মাত্রায় পৌঁছে দিতে তরুণ প্রজন্মের সেরা পছন্দের ব্র্যান্ড রিয়েলমি নিয়ে এলো তাদের জিটি সিরিজের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন – জিটি৫ প্রো! স্ন্যাপড্র্যাগন ৮ জেন ৩ মোবাইল প্ল্যাটফর্ম এবং আইএমএক্স৮৯০ সেন্সর যুক্ত ইন্ডাস্ট্রি’র সর্বপ্রথম পেরিস্কোপ লেন্স সমৃদ্ধ এই শক্তিশালী জিটি ডিভাইসটি নিঃসন্দেহে “ফ্ল্যাগশিপ” ফোন ব্যবহারের রোমাঞ্চকে নতুন করে প্রমাণ করতে যাচ্ছে!

ডিভাইসটির মূল বৈশিষ্ট্যের জায়গায় রয়েছে এর উন্নততর সিপিইউ, জিপিইউ, এআই পারফর্মেন্স এবং এনার্জি এফিশিয়েন্সি, অর্থাৎ শক্তি সঞ্চয় ক্ষমতা। তাই যেকোনো অ্যাপ্লিকেশন চালু করার সময়, গেম খেলার সময় ফ্রেম রেটে কিংবা ছবি প্রসেসিংয়ের ক্ষেত্রে রিয়েলমি জিটি৫ প্রো দেবে দূর্দান্ত গতিময়তা, যা কেবল শীর্ষমানের ফ্ল্যাগশিপ ডিভাইস থেকেই আশা করা সম্ভব।

রিয়েলমি জিটি৫ প্রো’তে যোগ করা হয়েছে থ্রিভিসি (ভেপর চেম্বার) কুলিং সিস্টেম। স্মার্টফোন শিল্পে এ যাবতের সবচেয়ে বড় এই ভিসি এরিয়া’র ১২ হাজার মিমিপর্যন্ত অংশে হিট ডিসিপেশন সক্ষমতা রয়েছে, সুতরাং হ্যান্ডসেটটি ব্যবহারের ফলে অতিরিক্ত গরম হয়ে যাওয়ার কোনো সম্ভাবনা নেই। এছাড়া বিশ্বের প্রথম হ্যান্ডসেট হিসেবে এতে আরো যুক্ত হয়েছে গিক পারফর্মেন্স প্যানেল ২.০, যার মাধ্যমে ব্যবহারকারীরা প্রয়োজন অনুসারে সিপিইউ ফ্রিকোয়েন্সি মড্যুলেশনের সুবিধা নিতে পারবেন।

যারা ছবি তুলতে ভালোবাসেন তাদের জন্য সুখবর, কারণ রিয়েলমি’র এই সর্বাধুনিক ফ্ল্যাগশিপে রয়েছে সনি এলওয়াইটি-৮০৮ সুপার লাইট সেন্সর। তাছাড়া এই ডিভাইসটিতে রিয়েলমি তাদের এখনো পর্যন্ত সবচাইতে বড় মূল ক্যামেরাটি যোগ করেছে, যাতে রয়েছে ১/১.৪-ইঞ্চি সাইজ সেন্সর, এবং এফ/১.৬৯ আল্ট্রা-লার্জ অ্যাপারচার। সেন্সরটি অল্প আলোতেও পরিষ্কার ছবি তোলা বা ভিডিও ধারণের ক্ষেত্রে বেশ কাজে আসবে, সেই সাথে এইচডিআর ইফেক্ট তৈরিতেও সাহায্য করবে। আনকোরা সুপারলাইট ইমেজিং ইঞ্জিন এবং প্রোলাইট অ্যালগরিদমের সমন্বয়ে রীতিমতো চোখ ধাঁধানো ছবি তোলার সুবিধা দেয় রিয়েলমি জিটি৫ প্রো। এতে আরো রয়েছে আইএমএক্স৮৯০ টেলিফটো ক্যামেরা, যা মূল ক্যামেরা লেভেল সেন্সর আকৃতির ক্ষেত্রে রেকর্ড গড়েছে। অপটিক্যাল হার্ডওয়্যার, চিপ কম্পিউটিং পাওয়ার আর ইমেজিং অ্যালগরিদম নিয়ে কোয়ালকল ও আর্কসফটের সাথে যৌথভাবে কাজ করার মাধ্যমে টেলিফটো ইমেজের এই অনন্য মান অর্জন করেছে রিয়েলমি।

স্ক্রিনে উজ্জ্বল আলো বা ব্রাইটনেস ব্যবহার করে যেকোনো কিছু দেখার ক্ষেত্রে স্মার্টফোন বাজারে ৪৫০০ নিটের সবচেয়ে উজ্জ্বল আলো পাওয়া যাবে রিয়েলমি জিটি৫ প্রো’তে। এর ডিসপ্লে’তে আরো রয়েছে দেড় হাজার গোল্ডেন রেজ্যুলুশন, ২১৬০ হার্জ হাই-ফ্রিকোয়েন্সি পিডব্লিউএম ডিমিং, এবং ৪৫০পিপিআই ডিসপ্লে। ফলে একদিকে যেমন ডিসপ্লে’র কারণে ব্যাটারির ওপর তেমন কোনো চাপ পড়বে না, অন্যদিকে স্ক্রিনে ছবি দেখার অভিজ্ঞতাও হবে আরো আরামদায়ক।

সিওপি প্রযুক্তির মাধ্যমে ডিভাইসটির ডিসপ্লের নিচে রাখা হয়েছে ১.৩৬ মিমি’র সুক্ষ্ম বর্ডার, ৯৪.২০ শতাংশের স্ক্রিন-টু-বডি অনুপাত, ০.৫ হার্জ থেকে ১৪৪ হার্জ পর্যন্ত ইন্টেলিজেন্ট রিফ্রেশ রেট, এবং ১.০৭ বিলিয়ন কালার ডিসপ্লে, যেটির ডলবি অ্যাটমোস ভিডিও প্লেব্যাক এবং প্রো-এক্সডিআর সক্ষমতা রয়েছে। এছাড়াও ডিভাইসটির ডিসপ্লেতে ফুল-ব্রাইটনেস আই প্রটেকশন সুবিধা রয়েছে। টিইউভি আই কম্ফোর্ট সার্টিফিকেশন ৩.০ অর্জন করা ডিভাইসটি থেকে স্বাচ্ছন্দ্যময় ভিউয়িং এক্সপেরিয়েন্স পাওয়ার ক্ষেত্রে কোনো সন্দেহের সুযোগই থাকছে না!

রিয়েলমি জিটি৫ প্রো’তে রয়েছে র‍্যাপিড পাম আনলক সুবিধা, যার মাধ্যমে ব্যবহারকারীরা হাতের তালু ডিভাইসের স্ক্রিনের কাছাকাছি নিয়ে আসার মাধ্যমে নিমিষেই ডিভাইসটি আনলক করতে পারবেন। সেটটির এআই অর্থাৎ কৃত্রিম বুদ্ধিমত্তায় নিয়ন্ত্রিত জেসচার কন্ট্রোল সিস্টেম এরকম মোট ১২টি অঙ্গ-ভঙ্গিমার সাহায্যে ফোনের বিভিন্ন ফিচার ব্যবহারের সুবিধা থাকছে। চার্জিং নিয়েও দুশ্চিন্তার কোনো কারণ নেই, কারণ রিয়েলমি রিয়েলমি জিটি৫ প্রো ডিভাইসটিতে থাকছে ৫৪০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, সেই সাথে ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সুবিধা। ডিভাইসটিতে রিয়েলমি ইউআই ৫.০’র সাথে রয়েছে ইউনিভার্সাল আইআর ব্লাস্টার কন্ট্রোল, উন্নততর এনএফসি, এক্স-এক্সিস লিনিয়ার মোটর, ডলবি অ্যাটমোস ডুয়াল স্পিকারস, এবং আইপি৬৪ মানের ধুলা ও পানি নিরোধ সক্ষমতা। আগামী প্রজন্মের ফ্ল্যাগশিপ ফোনের মজা উপভোগ করতে এবার তাহলে আর দেরি কীসের?

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন