পিক্সেল ৬ বিক্রয় শুরু করেছে গুগল

গুগল
গুগল

টেকভিশন২৪ ডেস্ক: গুগল পিক্সেল ৬-এর জন্য রেকর্ড বিক্রি দেখছে এই ঘোষণার পরে, কোম্পানিটি তার ফ্ল্যাগশিপ স্মার্টফোনের বিক্রি কিছুটা প্রসারিত করছে। গুগল স্টোর এখন ইতালি এবং স্পেনে পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো বিক্রি করছে, নয়টি দেশ থেকে মোট পিক্সেল ৬ দেশের বিতরণ ১১-এ নিয়ে যাচ্ছে।

ইএমইএ-এর জন্য গুগল-এর ডিভাইস ও পরিষেবাগুলির সহ-সভাপতি মাইকেল ভ্যান এলডিক, গুগল ইতালি ব্লগ পোস্টে (অনুবাদের মাধ্যমে) উদ্ধৃত করেছেন: “পিক্সেল ৬ ডিভাইসের উচ্চ চাহিদার কারণে, বিশ্বব্যাপী সরবরাহ চেইন সমস্যাগুলির সাথে মিলিত হওয়ার কারণে, আমরা একটি চালু করব। ডিভাইসের সীমিত পরিমাণ এবং দ্রুত বিক্রি করার আশা করছি।” ইতালি এবং স্পেন উভয় ফোনের শুধুমাত্র ১২৮GB সংস্করণ পাচ্ছে, এবং তারা আপনার ইচ্ছামত যেকোন রঙে আসে, যতক্ষণ না এটি কালো। অন্যান্য দেশে, পিক্সেল ৬ বা ৬ Pro ফোনটি ২৫৬GB এবং ৫১২GB স্টোরেজ বিকল্পের সাথে সাদা, সবুজ, হলুদ এবং লাল রঙে পাওয়া যায়, কিন্তু সরবরাহ সমস্যার  কারণে এটি সবই সীমিত।

অক্টোবরে যখন পিক্সেল ৬ আত্মপ্রকাশ করেছিল, তখন গুগল এআরএস কে বলেছিল যে ফোনটি “মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, জাপান, অস্ট্রেলিয়া, তাইওয়ান, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স এবং আয়ারল্যান্ড সহ 28 অক্টোবর এবং তারপরে স্পেন, ইতালি এবং সিঙ্গাপুর সহ 12টি দেশে লঞ্চ হচ্ছে পরের বছরের শুরুর দিকে।” ধরে নিচ্ছি যে গুগল এর পরিকল্পনাগুলি পরিবর্তিত হয়নি, সিঙ্গাপুর সেই তালিকায় একমাত্র দেশ যেখানে পিক্সেল ৬ এখনও চালু হয়নি।

সিঙ্গাপুরে লঞ্চ করা এবং ১২টি দেশে পৌঁছানোই হবে পিক্সেল ফোনের জন্য স্বাভাবিক বিতরণ ক্ষেত্র। গুগল হার্ডওয়্যারের সবচেয়ে বড় হার্ডওয়্যার সমস্যা হল এটি এখনও বিশ্বের বেশিরভাগ দেশে স্মার্টফোন বিক্রি করে না। স্যামসাং এবং অ্যাপল ১০০+ দেশে তাদের ফ্ল্যাগশিপ বিক্রি করে, তাই গুগল এখনও তার প্রধান প্রতিযোগীদের তুলনায় শুধুমাত্র কিডি পুলে খেলছে। গুগলের অন্যান্য প্রধান স্মার্টফোন, পিক্সেল 5a, আসলে একটি নাটকীয় পদক্ষেপ পিছিয়ে গেছে এবং এটি শুধুমাত্র দুটি দেশে উপলব্ধ: মার্কিন যুক্তরাষ্ট্র এবং জাপান। মহামারী যুগে গুগলকে খুব বেশি দোষ দেওয়া কঠিন যেহেতু বেশিরভাগ সংস্থাগুলি সরবরাহ চেইন সমস্যাগুলি অনুভব করছে, তবে প্রথম পিক্সেল থেকেই বিশ্ব বাজারে প্রতিযোগিতা করতে গুগল হার্ডওয়্যারের অক্ষমতা একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে।  

আরও পডুনঃ ই-কমার্স ব্যবসার সরকারি নিবন্ধন প্লাটফর্ম ‘ইউবিআইডি’ উদ্বোধন ও নিবন্ধন শুরু

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন