একদিনেই ১০ লাখ ব্যবহারকারী পেয়েছে মাইক্রোব্লগিং সোশ্যাল প্লাটফর্ম ব্লুস্কাই

একদিনেই ১০ লাখ ব্যবহারকারী পেয়েছে মাইক্রোব্লগিং সোশ্যাল প্লাটফর্ম ব্লুস্কাই
একদিনেই ১০ লাখ ব্যবহারকারী পেয়েছে মাইক্রোব্লগিং সোশ্যাল প্লাটফর্ম ব্লুস্কাই

টেকভিশন২৪ ডেস্ক: জনসাধারণের জন্য উন্মুক্ত করার মাত্র একদিনের মাথায় প্রায় ১০ লাখ ইউজার বা ব্যবহারকারী পেয়েছে মাইক্রোব্লগিং সোশ্যাল প্লাটফর্ম ‌ব্লুস্কাই। এতে অ্যাপ ব্যবহারকারীর সংখ্যা বেড়ে ৮৫ লাখ ছাড়িয়েছে। পাশাপাশি প্লাটফর্মটিতে সাইন আপ করেছে ৪০ লাখের বেশি মানুষ। খবর এনগ্যাজেট।এর আগে এক বছর ধরে পরিষেবাটি শুধু বেটা ভার্সনে ছিল।

আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করার পর প্রায় ৩০ লাখের বেশি ব্যবহারকারী পেয়েছেন প্লাটফর্মটি।একটি অনলাইন ট্র্যাকারের মতে, বর্তমানে এটি প্রায় ৪০ লাখ ব্যবহারকারী সাইন আপ করেছে।টুইটারের একটি অভ্যন্তরীণ প্রকল্প হিসেবে ২০১৯ সালে ব্লুস্কাইর যাত্রা শুরু হয়। নতুন ব্যবহারকারীর সংখ্যা বাড়ার পর জ্যাক ডরসি সমর্থিত প্লাটফর্মটি সম্পর্কে এখন বেশ কৌতূহল সৃষ্টি হয়েছে। পাশাপাশি এমন ইঙ্গিতও পাওয়া গেছে, টেক্সটভিত্তিক টুইটারের বিকল্পের জন্য বাজারকে পুরোপুরি দখল করতে পারেনি মেটা। গত সপ্তাহে মেটা ঘোষণা করেছে, কোম্পানিটির থ্রেড অ্যাপটিতে প্রতি মাসে ১৩ কোটি সক্রিয় ব্যবহারকারী রয়েছে।জে গ্র্যাবার বলেছেন, ব্লুস্কাই ধীরগতিতে এগোতে চায়, যাতে তারা শক্ত প্লাটফর্ম তৈরি করতে পারে। পাশাপাশি অভ্যন্তরীণ প্রটোকল ও অতিরিক্ত চাপ ছাড়াই যাতে ব্যবহারকারীর সংখ্যা বাড়াতে পারে।

এদিকে অ্যাপের কাস্টম ফিডগুলোয় ত্রুটিসহ সম্প্রতি ব্লুস্কাইর সাইটে কিছু প্রযুক্তিগত সমস্যাও সৃষ্টি হয়েছিল। যদিও সব ধরনের ত্রুটি কয়েক ঘণ্টার মধ্যে সমাধান করা হয়েছে বলে জানিয়ে দেয় কোম্পানিটি।ব্লুস্কাই দেখতে কিছুটা থ্রেড বা এক্সের মতো। তবে মৌলিকভাবে এটি একটি ভিন্ন ধরনের প্লাটফর্ম। বিকেন্দ্রীভূত সামাজিক মিডিয়ার জন্য ক্রমবর্ধমান আন্দোলনের অংশ এটি।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন