‘ইন্সপাইয়ারিং ফিমেল লিডার ইন আইসিটি’ ক্যাটাগরিতে পুরস্কার পেল নাজিয়া আক্তার

ইন্সপাইয়ারিং ফিমেল লিডার ইন আইসিটি

টেকভিশন২৪ ডেস্ক: কর্মক্ষেত্রে নেতৃত্বদানে অবদান রাখার জন্য ‘ইন্সপাইয়ারিং ফিমেল লিডার ইন আইসিটি’ ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন সিনেসিস আইটির বিজনেস সল্যুশন বিভাগের প্রধান নাজিয়া আক্তার। সম্প্রতি উইমেন ইন লিডারশীপ (WIL)-এর উদ্যোগে ঢাকার লা মেরেডিয়ান হোটেলে অনুষ্ঠিত আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ইন্সপাইয়ারিং ওমেন অ্যাওয়ার্ড -এর সপ্তম সংস্করণে দেশের মহিলা পেশাজীবীদেরকে সম্মানিত করতে এই পুরস্কার প্রদান করা হয়।

নাজিয়া আক্তার গত ১৪ বছর ধরে আইসিটি খাতের এ-গভর্ন্যান্স (e-Governance) প্রকল্প সমূহে যুক্ত হয়ে বাংলাদেশের নাগরিক কেন্দ্রিক সেবা উন্নয়নে অনন্য অবদান রেখেছেন। সেই সাথে সিনেসিস আইটির নানা উদ্যোগ যেমন মাইন্ড টেল (Mind Tale) এবং শি-কোড (SheCode) এ নেতৃত্ব দিয়ে মানসিক স্বাস্থ্যসেবা ও নারী পেশাজীবী উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলছেন।

উইমেন ইন লিডারশীপ (WIL)-বিগত আট বছর ধরে পেশাদার মহিলাদের তাদের কর্মজীবনে নেতৃত্বের ভূমিকা নিতে উৎসাহিত করে আসছে। কর্মক্ষেত্রে নারীদের দক্ষতাকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দেওয়ার লক্ষ্যে প্রথম পুরস্কার দেওয়া হয় ২০১৪ সালে। এছাড়াও নারী পেশাজীবীদের ক্ষমতায়ন করা এবং সমাজে তাদেরকে পথিকৃৎ হিসেবে প্রতিষ্ঠা করাও তাদের প্রধান লক্ষ্য।

সিনেসিস আইটির বিজনেস সল্যুশন বিভাগের প্রধান নাজিয়া আক্তার বলেন, “এটি আমার পেশাজীবনের একটি অভূতপূর্ব অর্জন। এটি আমাকে আরও বেশি নতুন উদ্যোমে কাজ করতে অনুপ্রাণিত করবে। আমি এর আয়োজক উইমেন ইন মডার্ন লিডারশীপ এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরামকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। আমি বিশ্বাস করি এই ধরনের উদ্যোগ বাংলাদেশের মেয়েদেরকে আরও বেশি নেতৃত্ব স্থানীয় ভূমিকা পালনে উৎসাহিত করবে।”

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন