হুয়াওয়ের প্রযুক্তিক সহায়তায় লাওসে স্মার্ট এক্সপ্রেসওয়ে

টেকভিশন২৪ ডেস্ক: সম্প্রতি, উদ্বোধন করা হয়েছে চীন-লাওস এক্সপ্রেসওয়ে। এই এক্সপ্রেসওয়ের সর্বোত্তম সম্ভাবনা নিশ্চিতে লাওসের ইতিহাসে প্রথমবারের মতো ভিয়েনতিয়েন থেকে ভ্যাংভিং সেকশন পর্যন্ত নির্মিত এক্সপ্রেসওয়েটি নির্মাণে স্মার্ট টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

বিশ্বের শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি), ক্লাউড কম্পিউটিং, ইন্টারনেট অব থিংস(আইওটি) এবং সিকিউরিটি ম্যানেজমেন্ট সিস্টেমের ওপর ভিত্তি করে এই স্মার্ট এক্সপ্রেসওয়ের জন্য হুয়াওয়ে তাদের অংশীদার ইয়ুনান হুয়াউয়ান ইলেকট্রনিক্স কোম্পানি লিমিটেডের সহযোগিতায় একটি সিকিউর, স্টেবল এবং ইন্টেলিজেন্ট আইসিটি প্ল্যাটফর্ম তৈরি করেছে।

নতুন এক্সপ্রেসওয়ে উন্মোচনে সন্তোষ প্রকাশ করে টিমার্ক রিসোর্ট ভ্যাংভিং এর কর্মকর্তা পোখাম বলেন, ‘এই সময়ে হোটেল বুকিং উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। পর্যটকরাও ভিয়েনতিয়েন-ভ্যাংভিং এক্সপ্রেস দিয়ে যাতায়াত করে সন্তোষ প্রকাশ করবে।

এক্সপ্রেসওয়ে উদ্বোধন অনুষ্ঠানটির প্রত্যক্ষদর্শী ও এর উপর পরিবার নিয়ে গাড়ি চালিয়েছেন ভিয়েনতিয়েনের বাসিন্দা নানথাবাথ বলেন, ‘নতুন রাস্তাটি পুরনো রাস্তার তুলনায় প্রশস্ত, দ্রুতগামী ও নিরাপদ। ভিয়েনতিয়েন থেকে ভ্যাংভিং যেতে আগে গাড়ি চালিয়ে একদিন সময় লাগতো।

তবে, এক্সপ্রেসওয়েটি খোলার পর এখন ভিয়েনতিয়েন থেকে ভ্যাংভিং যেতে এক ঘণ্টার কিছু বেশি সময় লাগবে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন