লিপ ইয়ারে বিশেষ আয়োজনে শিখবে সবাই

লিপ ইয়ার উপলক্ষে শিখবে সবাই ৪ ঘন্টার বিশেষ ফ্রি অনলাইন লাইভ ক্লাসের আয়োজন করেছে। দেশের যে কোনো প্রান্ত থেকে অংশ নেয়া যাবে এই লাইভ ক্লাসে। শুরু হবে ২৯ ফেব্রুয়ারি রাত ৯টায়।

প্রতি ৪ বছর পর পর আসা লিপ ইয়ার স্মরণীয় করতে শিক্ষার্থীদের জন্য এই আয়োজনের ব্যবস্থা করেছে শিখবে সবাই। ৪ ঘন্টার বিশেষ ফ্রি অনলাইন লাইভ ক্লাস মূলত ২টি বিষয়ের ওপর অনুষ্ঠিত হবে। ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট এবং গ্রাফিক্স ডিজাইন। 

শিখবে সবাই-এর চিফ অপারেটিং অফিসার আব্দুল কাদের বলেন, ‘বর্তমানে আইটি সেক্টরে গ্রাফিক্স ডিজাইন এবং ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট দুটি জনপ্রিয় বিষয়। দেশের অনেক তরুণ এখন ফ্রিল্যান্সিংয়ের জন্য গ্রাফিক্স অ্যান্ড ওয়েব ডিজাইনকে বেছে নেয়। কারণ ডিজিটাল ও সোশ্যাল মিডিয়ার যুগে ডিজাইন সবখানেই দেখতে পাওয়া যায়। তাই মার্কেট প্লেসে এর চাহিদাও বেশি। আর ফ্রিল্যান্সিং মার্কেট প্লেসে গ্রাফিক্স অ্যান্ড ওয়েব দুইটি অন্যতম জনপ্রিয় স্কিল। এর স্কিলের জন্য আর্ট কিংবা ডিজাইন সেন্স খুব ভালো হতে হবে কিংবা কোডিং জানা দরকার তা খুব গুরুত্বপূর্ণ নয়। স্কিলগুলো নির্ভর করে আগ্রহের ওপর এবং কতটুকু গুরুত্বসহ নেয়া হয়েছে। যদি আগ্রহ থাকে এবং প্র্যাকটিস করা হয় তাহলে অবশ্যই একজন ভালো গ্রাফিক্স ডিজাইনার বা ওয়েব ডেভেলপার হওয়া সম্ভব।’

আব্দুল কাদের আরো বলেন, ‘লিপ ইয়ারে শুধু বিশেষ আয়োজন নয় রয়েছে ছাড়ের ব্যবস্থা। শিখবে সবাইতে অফলাইন কোর্স যেমন- গ্রাফিক্স এবং ইউআই ডিজাইন, ফুল স্ট্যাক ওয়েব ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং, লারাভেল, মোশন গ্রাফিক্স ডিজাইন। লিপ ইয়ার উপলক্ষে ২৯ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত সে কোর্সে রয়েছে বিশেষ ছাড়। নিয়মিত কোর্স ফির ওপর ৪০% ছাড় পাওয়া যাবে যে কোনো অফলাইন কোর্সে ভর্তিতে।’

উল্লেখ্য, শিখবে সবাইয়ের প্রায় ১ হাজার ৩০০ শিক্ষার্থী সাফল্যের সঙ্গে বিভিন্ন আন্তর্জাতিক মার্কেটপ্লেসে কাজ করছেন। অনলাইন লাইভ এবং অফলাইন ক্লাসের মাধ্যমে প্রশিক্ষণ দিয়ে আসছে প্রতিষ্ঠানটি। ঢাকার বনানী, মিরপুর এবং ধানমন্ডি, তিনটি শাখায় প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে।

ফ্রি অনলাইন লাইভ ক্লাসে যুক্ত হওয়া যাবে এই গ্রুপে: facebook.com/groups/shikhbeshobai 

টেকইকম ডেক্স

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন