সোনায় মোড়ানো স্মার্টফোন!

স্মার্টফোন

টেকভিশন২৪ ডেস্ক: সোনায় মোড়ানো স্মার্টফোন বাজারে নিয়ে আসছে বিশ্বের বিলাসবহুল মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান ভার্তু। মেটাভার্তু নামের এই ফোনটি হতে যাচ্ছে বিশ্বের বিলাসবহুল মোবাইল ফোনের মধ্যে একটি।

যুক্তরাজ্যর এই সংস্থা আগেও সোনার তৈরি ফোন বাজারে এনে আলোচনা সৃষ্টি করে।

মেটাভার্তু ফোনে রয়েছে ১৮কে সোনা ও হিমালয়ান অ্যালিগেটর লেদার ফিনিশ। ফোনের উপরিভাগ সোনায় মোড়ানো। এতে রয়েছে ১ টিবি স্টোরেজ এবং ১৮ জিবি র‌্যাম।

তবে সবচেয়ে উল্লেখযোগ্য হলো এতে থাকা ওয়েব৩ ফিচার। ওয়েব ৩ ইন্টারনেট উন্নয়নের ৩য় পর্যায়। যেখানে ওয়েবসাইট মালিকদের আধিপত্য থাকবে না। এখন যেমন তথ্যের আদান-প্রদানে তৃতীয়পক্ষ দেখার সুযোগ পাচ্ছে। এই ফিচারের ফলে কেউ ইচ্ছে করলে কারো ব্যক্তিগত তথ্য দেখতে বা পাচার করতে পারবে না।

ফ্ল্যাগশিপ ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। থাকছে ৬.৬৭ ইঞ্চি বড় অ্যামোলেড ডিসপ্লে, ৪,৬০০ এমএএইচ ব্যাটারি। ফোনটি সম্পর্কে এর চেয়ে বেশি তথ্য জানায়নি সংস্থাটি।

নতুন এই স্মার্টফোনের দাম অবাক করার মতো। মেটাভার্তু এন্ট্রি লেভেল মডেলের বিক্রয় মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৬০০ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ লাখ ৭৭ হাজার টাকা। টপ মডেলের দাম নির্ধারণ করা হয়েছে ৪১,০০০ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪২ লাখ টাকা। পাওয়ারফুল স্মার্টফোনটির বিক্রি শুরু হবে ৩ নভেম্বর থেকে।

 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন