এসডিজি নিয়ে কাজ করবে বিডিওএসএন ও ইয়ুথ হাব

বিডিওএসএন ও ইয়ুথ হাব

টেকভিশন২৪ ডেস্ক: জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) সাথে সঙ্গতি রেখে বিভিন্ন প্রকল্প কার্যক্রম  ও নিজ নিজ প্রতিষ্ঠানের ক্যাপাসিটি ডেভেলপমেন্ট প্রোগ্রাম, ইভেন্ট অর্গানাইজেশন, ট্রেইনিং প্রোগ্রাম যৌথভাবে পরিচালনা করার  লক্ষ্যে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক-বিডিওএসএন ও ইয়ুথ হাব এর মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। ১লা জুলাই শুক্রবার স্থানীয় সময় ১২টায়  বিডিওএসএন কার্যালয়ে এই সমঝোতা চুক্তি সই হয়।

ডেভেলপমেন্ট এবং ট্রেইনিং প্রোগ্রাম, বিশেষ করে স্কুল কোডার্স, গার্লস ইন আইসিটি, স্কুল প্রেইনার, বাংলাদেশের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষকদের গুগল ফর এডুকেশন এর উপর প্রশিক্ষণ প্রদান, দেশে ও বিদেশে অবস্থারত বাংলাদেশী শিশু-কিশোরদের কম্পিউটার প্রোগ্রামিং এর সাথে পরিচিত করা, তাদের কোডিং সম্পর্কে মৌলিক বিষয়গুলো শেখানো, শিক্ষার্থীদের তাদের স্কুল জীবন থেকে কম্পিউটার শিক্ষার প্রতি আকৃষ্ট করা, আইসিটি ও স্টেম এবং বিশেষ করে কম্পিউটার প্রোগ্রামিং সম্পর্কিত তাদের দক্ষতা উন্নত করা নিয়ে যৌথভাবে কাজ করবে এই দুই প্রতিষ্ঠান। এছাড়া বিভিন্ন সচেতনতামূলক প্রোগ্রামের আয়োজন, জাতীয় ও আন্তর্জাতিক প্রোগ্রামে অংশগ্রহন, কর্মশালা, শিক্ষা ও সনদ প্রদান কার্যক্রম, শিশু কিশোরদের নিয়ে হ্যাকাথন এর আয়োজনও করা হবে ।

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক এর পক্ষ থেকে প্রধান নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা ও ইয়ুথ হাবের পক্ষ থেকে সহ-সভাপতি জাসিয়া নোশীন চৌধুরী চুক্তিটি স্বাক্ষর করেন।

এ সময় বিডিওএসএনের এডমিন এন্ড একাউন্টস অফিসার নারায়ণ চক্রবর্তী এবং আনিসুল হক কোহর্ট ফর গ্রোথ অফ উইমেন অন্টপ্রেনিউরস এর প্রকল্প সমন্বয়ক আহমাদ মুদ্দাসসের এবং ইয়ুথ হাবের নির্বাহী কমিটির সদস্য রিদওয়ানুল হক ও উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন