নিজস্ব জেনারেটিভ এআই ‘স্যামসাং গাউস’

নিজস্ব জেনারেটিভ এআই আনছে স্যামসাং
নিজস্ব জেনারেটিভ এআই আনছে স্যামসাং

টেকভিশন২৪ ডেস্ক: নিজস্ব জেনারেটিভ এআই নিয়ে আসার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে স্যামসাং। তাদের এআইয়ের নাম ‘স্যামসাং গাউস’। এটি তৈরি করেছে স্যামসাংয়ের রিসার্চ ইউনিট ‘স্যামসাং রিসার্চ’। ‘স্যামসাং এআই ফোরাম ২০২৩’-এ তথ্য জানায় দক্ষিণ কোরীয় কম্পানিটি।

এটি চ্যাটজিপিটির মতোই মানুষের ভাষা বুঝতে পারবে। জেনারেটিভ এআইটি ব্যবহার করা যাবে ফোন, ল্যাপটপ ও ট্যাবলেট থেকে। এর মধ্যে তিনটি টুল রয়েছে—স্যামসাং গাউস ল্যাঙ্গুয়েজ, স্যামসাং গাউস কোড এবং স্যামসাং গাউস ইমেজ। স্যামসাং গাউস ল্যাঙ্গুয়েজ ব্যবহারকারীকে ইমেইল লিখতে, লেখার সংক্ষিপ্তকরণ ও ভাষা অনুবাদের কাজে সাহায্য করবে।

ডেভেলপারদেরকে দ্রুত কোড লিখতে সাহায্য করবে স্যামসাং গাউস কোড। পরীক্ষামুলকভাবে কোড জেনারেট করতে একটি ইন্ট্যারেক্টিভ ইন্টারফেস থাকবে। ইমেজ জেনারেশন ও এডিটিংয়ের সুবিধা দেবে স্যামসাং গাউস ইমেজ। এটি মুহুর্তেই ছবির রেজুলেশন বাড়িয়ে দিতে পারবে।

অদূর ভবিষ্যতে সব ব্যবহারকারীর জন্য স্যামসাং গাউস উন্মুক্ত করা হবে। এছাড়াও, ফোন ব্যবহারকারীদের জন্য ‘গ্যালাক্সি এআই’ আনছে স্যামসাং। এর অন্যতম একটি ফিচার হবে ‘অল লাইভ ট্রান্সলেট কল’। এটি ফোন কলের ভাষা রিয়েলটাইমে অনুবাদ করে দেবে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন