টুইটার কেনার ৪৪ বিলিয়ন ডলারে চুক্তি বাতিল করলেন ইলন মাস্ক

মাস্ক
ইলন মাস্ক
টেকভিশন২৪ ইন্টারন্যাশনাল ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কেনার জন্য ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের যে প্রস্তাব দিয়েছিলেন, সেই চুক্তি বাতিল করেছেন বিশ্বের শীর্ষ ধনী টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, একীভূতকরণ চুক্তির একাধিক শর্ত লঙ্ঘনের অভিযোগ এনে টুইটার কেনার জন্য তৈরি প্রস্তাবটি আর সামনে এগিয়ে নিচ্ছেন না মাস্ক।
 
মাস্ক বলেন, টুইটার তাদের স্প্যাম এবং ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা সম্পর্কে পর্যাপ্ত তথ্য দিতে ব্যর্থ হওয়ায় তিনি টুইটার কেনার চুক্তি বাতিল করেছেন।
 
ইউএস সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে দায়ের করা এক অভিযোগে মাস্কের আইনজীবী বলেছেন, ভুয়া অ্যাকাউন্টের তথ্য চেয়ে টুইটারের কাছে একাধিক অনুরোধ করেছেন মাস্ক, কিন্ত টুইটার তাতে সাড়া দেয়নি। কখনো তারা মাস্কের অনুরোধ উপেক্ষা করেছে, আবার কখনো এগুলোকে অযৌক্তিক মনে হওয়ায় প্রত্যাখ্যান করেছে। আবার কখনো অসম্পূর্ণ তথ্য দিয়ে সেগুলোকে মানতে বলেছে।
 
এদিকে টুইটার কোম্পানির বোর্ড চেয়ারম্যান ব্রেট টেলর এক টুইট বার্তায় বলেন, চুক্তি কার্যকরের জন্য আইনি পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা করছে টুইটার। চুক্তিটি আনুষ্ঠানিকভাবে বাতিল করলে মাস্ককে এক বিলিয়ন ডলার জরিমানা দিতে হবে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন