কানাডায় সাইমন ফ্রেসার বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠনের নতুন কমিটি

টেকভিশন২৪ ডেস্ক: কানাডার সাইমন ফ্রেসার বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ অ্যালায়েন্স মূলত বাংলাদেশি শিক্ষার্থীদের একটি কমিউনিটি সংগঠন। সম্প্রতি সংগঠনটির নতুন কমিটি গঠন করা হয়েছে।

এতে প্রেসিডেন্ট হয়েছেন অহি তানজিল আহসান। এছাড়া ভিপি ইন্টারনাল তাসফিয়া বিনতে তৌফিক, ভিপি এক্সটার্নাল মারজুক হায়দার চৌধুরী, ফাইন্যান্স নির্দেশক নওশীন নাওয়ার, সোশ্যাল মিডিয়া নির্দেশক ইউরি আফিয়া সরকার, ইভেন্ট ম্যানেজার মেহজাবিন খান আফসারা, টিম ম্যানেজার রাইসা জাহীন সামান্থা দায়িত্ব পেয়েছেন।

বহির্বিশ্বে পজিটিভ ্বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর এ শিক্ষার্থীরা নানাভাবে যুক্ত আছেন, কীভাবে তাদের সংস্কৃতিকে সুন্দরভাবে প্রকাশ করা যায়।

ভিপি এক্সটার্নাল মারজুক হায়দার চৌধুরী মুঠোফোনে বলেন, ‘আমরা এটাই নিশ্চিত করতে চাই, বাংলাদেশি শিক্ষার্থীদের সব রকম সমস্যায় আমরা পাশে থাকবো। কানাডায় থাকলেও আমাদের হৃদয় বাংলাদেশের দিকে তাকিয়ে আছে। দেশের বাইরে দেশের ঐতিহ্য ও সংস্কৃতিকে সবার সামনে তুলে ধরা এবং সব প্রজন্মের কাছে, বিভিন্ন দেশের মানুষের কাছে পৌঁছে দেওয়া অন্যতম দায়িত্ব বলে মনে করি।’

তিনি বলেন, ‘আমাদের লক্ষ্য আছে, বাংলাদেশের শিক্ষার্থীদের প্রতিষ্ঠান সম্পর্কে বিভিন্ন তথ্য সরবরাহ করা। উপযুক্ত প্রশিক্ষণ ও উন্নয়নের সুযোগ তৈরি করা। বিভিন্ন সামাজিক কর্মসূচি ও সেবা করা। বিভিন্ন কর্মকাণ্ডে সম্প্রদায় সম্পর্কে প্রচার করা। তার উন্নয়নে কাজ করতে থাকা।’

ভবিষ্যতে সংগঠনটির পরিচালনা কমিটি লাল-সবুজের পতাকার জয়গান গাইবে বিশ্বজুড়ে এ প্রত্যাশা তাদের। তারা চান, এখানকার স্কলারশিপ সম্পর্কে বাংলাদেশি শিক্ষার্থীরা জানুক। যে কোনো বিপদে পাশে থাকা এবং নিজেদের মাধ্যমে বিশ্বের নানা দেশের নানা শহরের বন্ধুদের কাছে বাংলাদেশের ভালো দিক তুলে ধরবে।

এসএফইউ বাংলাদেশ স্টুডেন্টস অ্যালায়েন্সের সদস্যরা বাংলাদেশের জনগণের উন্নয়ন ও উন্নতির জন্য অবদান রাখতে চান। তারা সমাজের উন্নয়নের জন্য কমিউনিটির মধ্যে সহযোগিতা এবং দায়িত্ব নেওয়ার জন্য প্রস্তুত।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন