আসলো বহুল প্রতীক্ষিত ওয়ানপ্লাস নর্ড ২

টেকভিশন২৪ ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতে ওয়ানপ্লাস নর্ড ২.৫জি এর মূল্য শুরু হয় ২৭,৯৯৯ রুপি থেকে৷ নতুন একটি মিডিয়াটেক চিপসেটের মাধ্যমে একে পাওয়ার দেওয়া হয় যা ভারতে মধ্য বাজেটের স্মার্টফোন বিভাগে যায়গা করে নেয়।

ভারতে ওয়ানপ্লাসের বহুল প্রতীক্ষিত নর্ড ২ এর প্রারম্ভিক মূল্য ২৭,৯৯৯ রুপি ঠিক করা হয়েছে। নতুন মিড-সেগমেন্ট ডিভাইসটি ওয়ানপ্লাস নর্ড সিরিজের সত্যিকারের উত্তরসূরী এবং ওয়ানপ্লাস প্রথমবারের মতো তার ডাইমেনসিটি চিপসেটের জন্য মিডিয়াটেকের সাথে সহযোগিতা করেছে- এটি একটি কাস্টম তৈরি ডাইমেনসিটি ১২০০ এআই৷

ওয়ানপ্লাস দাবি করেছে যে নতুন প্রসেসরটি কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহারে স্মার্টফোনে একাধিক উন্নতি সাধন করবে। এর মধ্যে ক্যামেরা সেটআপ, ব্যাটারি পারফরম্যান্সের পাশাপাশি ডিসপ্লে রেজোলিউশনের উন্নতিও অন্তর্ভুক্ত।

এমনকি কৃত্রিম বুদ্ধিমত্তার বৈশিষ্ট্য ছাড়াও ওয়ানপ্লাস তার নর্ড ২ এর স্পেশ শিটটিকে খুব শক্তিশালী ডিভাইস হিসেবে দেখছে যাতে ৮জিবি র‍্যাম, ২৫৬ গিগাবাইট মেমরি এবং একটি অ্যামোলেড ডিসপ্লে রয়েছে।

ওয়ানপ্লাস নর্ড ২ স্মার্টফোনটি ২৮ জুলাই থেকে বিভিন্ন অনলাইন এবং অফলাইন চ্যানেলে পাওয়া যাবে। অ্যামাজন ইন্ডিয়া, ওয়ানপ্লাস ইন্ডিয়া স্টোর, বিজয়সহ অনলাইন খুচরা বিক্রেতাদের থেকে এটি ডিজিটাল ভাবে কেনা যাবে। তবে রেড ক্যাবল ক্লাবের সদস্যরা এটি ২৬ জুলাই থেকেই ক্র‍য় করতে পারবে।

ওয়ানপ্লাস স্মার্টফোনটি খুচরা ভাবে তিনটি মেমরি অফার করেছে যা হলো, ৬জিবি, ৮জিবি এবং ১২জিবি র‍্যাম ও সাথে ১২৮জিবি এবং ২৫৬জিবি স্টোরেজ। ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজের মূল্য ২৭,৯৯৯ রুপি, ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজের মূল্য ২৯,৯৯৯ রুপি এবং ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের মূল্য ৩৪,৯৯৯ রুপি।

ফোনটি মোট তিনটি রঙ এর পাওয়া যাবে – ব্লু হ্যাজ, গ্রে সিয়েরা এবং গ্রিন উড। প্রথম রংটিতে সব মেমরির মডেল পাওয়া গেলেও গ্রিন উড সহজলভ্য হবে সবচেয়ে প্রিমিয়াম মডেলের জন্য।

ওয়ানপ্লাস ৯ এর ডিজাইনের সাথে নর্ড ২ এর ডিজাইন সামান্য মিল রয়েছে। সামনের অংশের ডিসপ্লের উপরে বামদিকে একই পাঞ্চ-হোল সেলফি ক্যামেরা আছে। পিছনের ক্যামেরার সেটআপের সামান্য নিচে এলইডি ফ্ল্যাশ স্থানান্তর করা হয়েছে তবে অন্যথায় স্মার্টফোনের লুক একই রয়েছে।

স্পেসিফিকেশনের মধ্যে এটির ২০ঃ৯ অনুপাতসহ ৬.৪৩ ইঞ্চি ফ্লুয়েড অ্যামোলেড ডিসপ্লে, ২৪০০×১০৮০ পিক্সেল রেজোলিউশন, ৯০এইচযেড রিফ্রেশ রেট রয়েছে। এই ডিসপ্লেতে কৃত্রিম বুদ্ধিমত্তার সুপার রেজোলিউশন ও ভিডিও বর্ধণের মতো বৈশিষ্ট্যগুলো সমথর্ন করে।

নর্ড ২ তে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ এআই চিপসেট এবং এন্ড্রয়েড ১১ দেওয়া হয়েছে। স্মার্টফোনটিতে ৪৫০০ এমএএইচ ব্যাটারি আছে যা ৬৫ ওয়ার্প চার্জ সমথর্ন করে।

নর্ড ২ এ ট্রিপল-লেন্স ক্যামেরা সেটআপ রয়েছে যার মধ্যে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি লেন্স, একটি ৪মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২মেগাপিক্সেল মনো লেন্স অন্তর্ভুক্ত আছে। ক্যামেরা মডিউলে একটি দ্বৈত এলইডি ফ্ল্যাশ, মাল্টি অটো ফোকাস, ৩০এফপিএসে ৪কে ভিডিও রেকর্ডিং, ১০ গুন পর্যন্ত জুম করার সুবিধা রয়েছে।

স্মার্টফোনের সামনের দিকে একটি ৩২ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৬১৫ সেলফি শ্যুটার আছে যা পোর্টাল শট ও ফেস আনলকে ব্যবহৃত হবে। ওয়ানপ্লাস নর্ড ২ স্মার্টফোনটিতে ইউএসবি ২.০ টাইপ সি, দ্বৈত ন্যানো-সিম, দ্বৈত স্পিকার এবং শব্দ রোধ করার বৈশিষ্ট্য রয়েছে। ওয়ানপ্লাস নর্ড ২ এর পরিমাপ ১৫৮.৯ মিমি × ৭৩.২ মিমি × ৮.২৫ মিমি এবং ওজন ১৮৯ গ্রাম।

টিএইচ/২৮জুলাই/ইন্ডিয়াটুডে

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন