আন্তর্জাতিক পর্যায়ে তথ্য ও প্রযুক্তিকে এগিয়ে নিয়ে যাচ্ছে আইএআইটি

টেকভিশন২৪ ডেস্ক: আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একমাত্র আইটি ক্লাব “আইডিয়াল অ্যাসোসিয়েশন অব্ ইনফরমেটিক্স অ্যান্ড টেকনোলজি (আইএআইটি)” তথ্য প্রযুক্তির জ্ঞানকে বিশ্বে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এই বছর ২৭ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত ” Gharowa presents 1st International Virtual Tech Showdown ” আয়োজন করতে যাচ্ছে। 

এর আগে ক্লাবটি “1st IAIT National It Fest” এবং অনলাইনে “Technophila” ইভেন্ট ছাড়াও ৯টি ওয়ার্কশপ সফল ভাবে আয়োজন করে ব্যাপক সাড়া ফেলে। স্কুল কলেজ কিংবা বিশ্ববিদ্যালয় পড়ুয়া যে কেউ অংশগ্রহণ করতে পারবে এই ইভেন্টে।
 
ক্লাবটির প্রেসিডেন্ট মাঈনুদ্দিন সাফা অপূর্ব বলেন,”আমাদের ইভেন্টে এবার অনেক বিদেশি অংশগ্রহণ করছে যার ফলে এবার ইভেন্টটি আন্তর্জাতিক ভাবে ছড়িয়ে পরে। অনেক বিদেশী প্রতিযোগীকে অনেক আগ্রহের সাথে অংশগ্রহণ করাতে পারাটা আমাদের জন্যে সবচেয়ে বড় প্রাপ্তি। এর ফলে আমরা আমাদের দেশ এবং বিদ্যালয়কে ও আন্তর্জাতিকভাবে তুলে ধরতে পারছি।”
 
বর্তমানে দেশের এই করোনা পরিস্থিতিতে আইএআইটি অনলাইনে এই ইভেন্টটি আয়োজন করেছে এবং বিজয়ীদের জন্য থাকছে আকর্ষণীয় পুরষ্কার। ইভেন্টটিতে টাইটেল স্পন্সর হিসেবে আছে ঘরোয়া হোটেল ও কো-পাওয়ারড বাই স্পন্সর হিসেবে আছে পন্যক্রয়.কম এবং মেসার্স মাহিম এন্টারপ্রাইজ। এই ইভেন্ট এ থাকছে ১৩ টি সেগমেন্ট । যা প্রতিযোগীদের তাদের মেধা যাচাইয়ের সুযোগ করে দিবে। ১৩ সেগমেন্ট যথাক্রমে ডিজিটাল আর্ট, টাইপোগ্রাফি, সিনামাটোগ্রাফি, মিম কোন, আইডিয়া কোন, গুগল ইট, সাই-ফাই স্টোরি, প্রোগ্রামিং কনটেস্ট, ওয়েব ডেভলপমেন্ট কনটেস্ট, ডিএসএলআর ফটোগ্রাফি, মোবাইল ফটোগ্রাফি।
 
তাদের সব সেগমেন্ট বিচারের জন্য থাকছে সনামধন্য বিচারক। তাই আমরা সাবাইকে আহবান জানাচ্ছি এই ইভেন্টে অংশগ্রহণের জন্য।
 
২০১৮ সালে আইএআইটি প্রতিষ্ঠিত হওয়ার ৬ মাসের মধ্যেই আইএআইটি ৪টি ওয়ার্কশপ , ১টি অফলাইন মেগা ইভেন্ট , ২টি ইন্ট্রা স্কুল ইভেন্ট ও ম্যাগাজিন লঞ্চ করে। যা অত্যন্ত গর্বের বিষয়।”
 

এবারের আয়োজনের মিডিয়া পার্টানার টেকভিশন২৪.কম ও রেডিও পিপলস্। 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন