অনলাইনে ৫ দিন ট্রেনের টিকিট বিক্রি বন্ধ, ২৬ মার্চ থেকে টিকেটিং সিস্টেম চালু করবে সহজ ডটকম – রেলমন্ত্রী

টেকভিশন২৪ ডেস্ক: রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানিয়েছেন আগামী ২০ থেকে ২৫ মার্চ পর্যন্ত অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি বন্ধ থাকবে। তবে ওই সময়ে কাউন্টারে টিকিট বিক্রি করা হবে।
 
আজ সোমবার (১৪ মার্চ) তিনি একথা জানান। সিএনএস থেকে সহজডটকমে অনলাইনের টিকিট হস্তান্তরের কার্যক্রমের জন্য এই সময় অনলাইনে টিকিট বিক্রি বন্ধ থাকবে বলে জানান মন্ত্রী।

আগামী ২৬ মার্চ থেকে দেশে অনলাইনে ট্রেনের টিকিট বিক্রির সেবা দিবে সহজ ডটকম।

সিস্টেমে কিছু কারিগরি ও প্রযুক্তিগত কাজ করার জন্য পাঁচ দিন অনলাইনে কোনো টিকিট বিক্রি করবে না রেলওয়ে। এ সময় শতভাগ টিকিট স্টেশনে বিক্রি করা হবে বলে জানান রেলমন্ত্রী সুজন।

রেলমন্ত্রী বলেন, ‘২৬ মার্চ সহজ-সিনেসিস-ভিনসেন জেভির মাধ্যমে বাংলাদেশ রেলওয়ের কম্পিউটারাইজড টিকেটিং সিস্টেম পুনরায় চালু করা হবে। ম্যানুয়াল পদ্ধতিতে পাঁচ দিনের পরিবর্তে দুই দিনের অগ্রীম টিকিট ইস্যু করা হবে। এ সময় সব টিকিট উন্মুক্ত থাকবে, কোনো কোটা বা আসন সংরক্ষিত থাকবে না।’

বর্তমানে ১১৪টি আন্তঃনগর ট্রেনের টিকেট ৭৭টি স্টেশনে কম্পিউটারের মাধ্যমে বিক্রি করা হয়। এতে দিনে প্রায় ৯০ হাজার, মাসে ২৭ লাখের বেশি টিকিট কম্পিউটারাইজড সিস্টেমে বিক্রি হয়। এসব টিকেটের ৫০ শতাংশ বা প্রায় ১৩ লাখ বিক্রি হয় অনলাইন ও মোবাইল অ্যাপের মাধ্যমে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন