মোবাইল অ্যাপে কঠোর হলো শাওমি!

মোবাইল অ্যাপে কঠোর হলো শাওমি!
মোবাইল অ্যাপে কঠোর হলো শাওমি!

টিভি২৪ আইডেস্ক: সরকারি সিদ্ধান্তের পর এবার মোবাইল অ্যাপ স্টোরে অ্যাপ আনার ক্ষেত্রে কঠোর অবস্থানে গিয়েছে টেনসেন্ট হোল্ডিং, শাওমি ও অন্যান্য চীনা প্রতিষ্ঠানগুলো। অ্যান্ড্রয়েড অ্যাপ স্টোরে নতুন অ্যাপ আনতে হলে অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠানগুলোকে এখন কঠোর নিয়ম মানতে হবে। দেখাতে হবে ব্যবসায়িকসহ সব ধরনের ডকুমেন্ট।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, গত মাসেই মোবাইল অ্যাপে নতুন নিয়ম করে বেইজিং। এ নিয়মের আওতায় অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠানগুলোকে আগে সরকারের কাছে নিজেদের তথ্য জমা দিতে হবে। তা হলেই কেবল অ্যাপ আনা যাবে।  
গত আগস্টেই এই কাজ শেষ করতে বলা হয়। যেসব প্রতিষ্ঠান সরকারের নিয়ম মানেনি, সেসব প্রতিষ্ঠানের অ্যাপ এরই মধ্যে সরিয়ে দিতে শুরু করেছে টেনসেন্ট হোল্ডিং, শাওমি ও অন্যান্য চীনা প্রতিষ্ঠানগুলো।  

অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপইনচায়নার প্রধান নির্বাহী (সিইও) রিচ বিশপ বলেন, অ্যান্ড্রয়েড ফোনের অ্যাপ স্টোর থেকে এরই মধ্যে এ ব্যাপারে জানানো হয়েছে। বলা হয়েছে, নতুন অ্যাপ আনতে হলে এর যাবতীয় তথ্য শুক্রবার (১ সেপ্টেম্বর) থেকে সরকারকে জানাতে হবে।

এ নিয়ে গত সপ্তাহে অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠানগুলোকে নোটিশ পাঠিয়েছিল টেনসেন্ট, হুয়াওয়ে, শাওমি, অপো ও ভিভো। তাতে অ্যাপ সরিয়ে দেওয়ার ব্যাপারে জানানো হয়। 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন