মহাকাশে রেস্তোরাঁ চালু!

মহাকাশে রেস্টুরেন্ট চালু!
মহাকাশে রেস্টুরেন্ট চালু!

টেকভিশন২৪ ডেস্ক: মহাকাশ নিয়ে মানুষের আগ্রহের শেষ নেই। নাসা, এবং স্পেসএক্স থেকে শুরু করে মহাকাশ গবেষণা এবং সেবা সংস্থা বিভিন্ন উদ্যোগের মাধ্যমে মানুষকে আরও আগ্রহী করে তুলছে। অন্যদিকে, বিলাসবহুল রেস্তোরাঁগুলোও তাদের গ্রাহকদের নানাভাবে আকৃষ্ট করার চেষ্টা করছে। এরই ধারাবাহিকতায় নিউইয়র্কে স্পেসভিআইপি নামের একটি পর্যটন সংস্থা মহাকাশে একটি রেস্তোরাঁ চালু করছে। খবর ফোর্বস এবং নিউ ইয়র্ক পোস্ট।

আগামী মাস থেকে রেস্টুরেন্টটির টেস্ট ফ্লাইট শুরু হবে বলে জানা গেছে। আর খোলার পর সেখানে খেতে চাইলে মাথাপিছু প্রায় পাঁচ লাখ ডলার দিতে হবে।

স্পেসভিআইপি মহাকাশের স্ট্রাটোস্ফিয়ারে একটি রেস্তোরাঁ তৈরি করছে। আর এটি তৈরি করেছে স্পেস পারসপেক্টিভ নামের একটি কোম্পানি। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে কিছু ছবি শেয়ার করেছেন তারা। দেখা যায় রেস্তোরাঁটির আকার বেলুনের মতো।

এই রেস্টুরেন্টের ধারণক্ষমতা হবে মাত্র ৬ জন অতিথি। এটি পৃথিবীর পৃষ্ঠ থেকে 100,000 ফুট উচ্চতায় থাকবে। সূর্যোদয় দেখার সময় খাবার উপভোগ করা যায়। এটি একটি উচ্চ প্রযুক্তির মহাকাশ বেলুনে ভেসে উঠবে।

বিশেষ ক্যাপসুলে যাত্রী পরিবহন করা হবে। তাদের ট্যুর এবং থাকার জন্য মোট 6 ঘন্টা বরাদ্দ করা হবে। আর এ জন্য জনপ্রতি গুনতে হবে প্রায় ৫ লাখ মার্কিন ডলার।

বিশ্বের অন্যতম বিখ্যাত ডেনিশ শেফ, রাসমাস মাস্ক, রেস্তোরাঁটির জন্য ভাড়া করা হয়েছে। জানা গেছে, এই রেস্টুরেন্টের মেন্যু তৈরি করছেন তিনি। শেফ জানান, মেনুতে থাকবে মহাকাশ ভ্রমণের মতো বিশেষ চমক। তিনি নিজেই এর প্রথম সফরে এর সঙ্গী হবেন।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন