“পোশাক শ্রমিক থেকে উচ্চশিক্ষিত উদ্যোক্তা”

পোশাক শ্রমিক থেকে উচ্চশিক্ষিত গার্মেন্টস উদ্যোক্তাদের পাশে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের ভিসি ও আনিসুল হক ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ড. রুবানা হক।
টেকভিশন২৪ ডেস্ক: তারা ছিলেন পোশাক শ্রমিক। মেধা, দক্ষতা ও কর্মগুণে এখন গার্মেন্টস উদ্যোক্তা। দেশীয় ঐতিহ্য জামদানী কাপড়ের সংমিশ্রণে তৈরি করেছেন নারীদের বিশেষ বোম্বার জ্যাকেট।
 
চার তরুণীর উদ্যোগে পোশাক খাতে নতুন প্রতিষ্ঠান ‘আভা লিমিটেড’। তাদের উচ্চশিক্ষা অর্জন ও উদ্যোক্তা হতে অনুপ্রেরণা জুগিয়েছেন দেশের স্বনামধন্য নারী উদ্যোক্তা ড. রুবানা হক ও আনিসুল হক ফাউন্ডেশন।
 
বনানীতে আভার প্রদর্শনীতে ছিলো দেশি বিদেশী ক্রেতারা যার উদ্দেশ্য ছিলো তরুন এই নারী উদ্যক্তাদের উদ্ভাবিত পণ্যকে বিক্রয়ের মাধ্যমে দেশের বাইরে প্রসার ঘটানো। পরিবারের অভাব অনটনে খাবার যোগানই যখন কঠিন, সেখান থেকে উঠে পোশাক শ্রমিক হিসেবে বৃত্তিপ্রাপ্ত এই চার তরুণী এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন থেকে স্নাতক শেষ করে শুরু করে আভা লিমিটেড নামক বায়িং হাউজ। বনানীতে আভার প্রদর্শনীতে ‘নেভাল’ নামক বিদেশী বায়ার তাদের থেকে পণ্য ক্রয়ের প্রথম চুক্তি করে।
 
ঐতিহ্যবাহী জামদানী কাপড়ের এই জ্যাকেট দেশের বাইরে ব্যাপক আকারে বিক্রয় করতে পেরে তারা গর্বিত। তাদের লালিত স্বপ্ন বুননের পথে স্বপ্ন পরিচর্যা থেকে শুরু করে বাস্তবায়ন অবধি এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের ভিসি ও আনিসুল হক ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ড. রুবানা হক পাশে ছিলেন ও থাকবেন। আনিসুল হক ফাউন্ডেশন পোশাক খাতে তাদের স্বপ্নের সারথী হতে পেরে আনন্দিত।
 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন