জরুরী সেবা বিভাগে কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীদের পরিবহন সুবিধা প্রদানের আহ্বান

টেকভিশন২৪ ডেস্ক: দেশের বিভিন্ন সেবা প্রতিষ্ঠান যেমন বিদ্যুৎ, গ্যাস, পানি, ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয় ত্রাণ কাজে নিয়োজিত পিআইও এবং উপ-সহকারী প্রকৌশলী, সড়ক, রেলপথসহ যোগাযোগ বিভাগে, জরুরী নির্মাণ কাজে পিডব্লিউডি, ইইডি, এলজিইডি ও পৌরসভায় দায়িত্বরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের কর্মস্থলে নিরাপদে যাওয়া-আসার জন্য স্ব স্ব বিভাগ থেকে পরিবহন সুবিধা নিশ্চিত করার দাবি জানিয়েছে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)’র সভাপতি ইঞ্জিঃ এ কে এম এ হামিদ ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ শামসুর রহমান।

আইডিইবি’র নেতৃবৃন্দ উদ্বেগের সাথে জানিয়েছে এই সকল সেবা প্রতিষ্ঠানের পরিসেবা নিশ্চিত করতে কর্মস্থলে যাতায়াত করতে গিয়ে দায়িত্বপ্রাপ্ত সদস্য প্রকৌশলীগণ রাস্তায় নানা বিরম্বনার স্বীকার হচ্ছে এবং স্বাস্থ্য ঝুকিতে পড়ছে।

বিভিন্ন সেবা প্রতিষ্ঠানে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারগণ মার্চ ২০২০ থেকে বর্তমান সংকট পর্যন্ত জীবনের ঝুঁকি নিয়ে সকল সেবা প্রতিষ্ঠানের কার্যক্রম সচল রেখেছে। এ কাজ করতে গিয়ে অনেক প্রকৌশলী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন এবং অনেকে আক্রান্ত হয়ে ভুগছেন।

এই পরিস্থিতিতে কঠোর লকডাউনের সময় দায়িত্বরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের যাতায়াত সুবিধা প্রদান এবং করোনায় আক্রান্ত হলে অগ্রাধিকার ভিত্তিতে হাসপাতালে সুচিকিৎসার সুবিধা প্রদানের আহ্বান জানিয়েছেন আইডিইবি’র নেতৃবৃন্দ।

 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন