এক্সে অডিও-ভিডিও কল করার সুবিধা

এবার অডিও-ভিডিও কলও করা যাবে এক্সে (সাবেক টুইটার)। ছোট ছোট বার্তা বা ছবি পোস্ট দেওয়ার পাশাপাশি ব্যবহারকারীদের নতুন এ সুবিধা দেওয়ার ঘোষণা দিয়েছে প্ল্যাটফর্মটি। তবে এই সুবিধা পেতে খরচ হবে সামান্য অর্থ। খবর বিবিসির।

এক্স’র মালিক ইলন মাস্ক বৃহস্পতিবার (২৬ অক্টোবর) প্ল্যাটফর্মটিতে ভিডিও -অডিও কলের ফিচার চালুর ঘোষণা দেন। এক্স জানিয়েছে, সুবিধাটি এখনও সবার জন্য উন্মুক্ত হয়নি। প্রাথমিক পর্যায়ে সুবিধাটি পাচ্ছেন আইওএস অপারেটিং সিস্টেমযুক্ত ডিভাইস ব্যবহারকারীরা। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে শিগগিরই সুবিধাটি উন্মুক্ত করা হবে। এক্স সিইও লিন্ডা ইয়াক্কারিনো বৃহস্পতিবার স্ক্রিনশটসহ ভিডিও কল ফিচারটি উন্মোচন করেছেন। স্ক্রিনশটে স্পিকারফোনে আইকন সেটিংস, ছবি সেটআপ, ভিডিও এবং মাইক্রোফোন অন/অফ সেটিংসহ কল শেষ করার অপশন দেখানো হয়েছে।

ডিভাইসে সুবিধাটি চালু হলে সর্বপ্রথমে এক্স অ্যাপ আপডেট দিতে হবে। এরপর সেটিংসের ‘গোপনীয়তা ও সুরক্ষা’ বিভাগে গেলে ‘এনাবল অডিও-ভিডিও কলিং’টগল মিলবে। টগলটি অন বা চালু করলেই কল সুবিধা উপভোগ করা যাবে। প্রাথমিকপর্যায়ে কেবল অর্থের বিনিময়ে এক্স ব্যবহারকারীরা অডিও-ভিডিও কল সুবিধা উপভোগ করতে পারবেন। তবে অন্যরা কল করতে না পারলেও ইনকামিং কল গ্রহণ করে কথা চালাতে পারবেন। কেউ চাইলে কোন ব্যক্তি কল দিতে পারবেন এবং কে কল দিতে পারবেন না, সেটিও সিলেক্ট করতে পারবেন।

এতে এড়ানো যাবে অবাঞ্ছিত অডিও-ভিডিও কল। বেশ কিছুদিন ধরেই নিত্য নতুন ফিচার চালু করছে এক্স। সম্প্রতি ভিডিও আদান-প্রদান, ভিডিও ডাউনলোড, লাইভ ভিডিওসহ বেশ কিছু সুবিধা এক্সে যুক্ত করা হয়েছে। নতুন সুবিধায় বিশ্বের যেকোনো প্রান্তের কারো সঙ্গে কথা বলা যাবে ভিডিও-অডিও কলে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন