গুগলের নতুন ফোনে থাকছে এআই প্রযুক্তি

টিভি২৪ আইডেস্ক: শিগগিরই বাজারে আসছে গুগলের ফোন পিক্ষেল ৮ সিরিজ। এই সিরিজে দুইটি ফোন আসছে। একটি পিক্সেল ৮ অন্যটি পিক্সেল ৮ প্রো। দুইটি হ্যান্ডসেটই হাইএন্ড সিরিজের। ফোন দুইটি ৪ অক্টোবর বাজারে আসার কথা রয়েছে।

ডিজাইনের ক্ষেত্রে প্রায় পিক্সেল ৭ সিরিজের অনুরূপ হতে পারে ৮ সিরিজ। এই সিরিজের ফোনে থাকবে ৬.১৭ ইঞ্চির অ্যামোলিড ডিসপ্লে। ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্জ। নিজেদের তৈরি টেনসর জি৩ প্রসেসর দেখা যাবে এই ফোনে।

ব্যাটারি ক্যাপাসিটি হিসেবে থাকছে ৪৪৮৫ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার। এই ব্যাটারি চার্জ দেওয়ার জন্য ২৪ ও ২০ ওয়াটের চার্জার দেবে গুগল। সঙ্গে ওয়্যারলেস চার্জিং সিস্টেম থাকতে পারে।

এই ফোনে বেশ কিছু অত্যাধুনিক সুবিধাও থাকবে যেমন এআই ও মেশিন লার্নিং ফিচার্স। লাইভ ট্রান্সলেশন ও ফটো ব্লার সহ একাধিক সুযোগ-সুবিধা মিলবে এই স্মার্টফোনে।

ক্যামেরার ক্ষেত্রে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। যার মধ্যে মূল সেন্সর ৫০ মেগাপিক্সেল এবং ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর। ফ্রন্টে সেলফি ও ভিডিও কলের জন্য ১১ মেগাপিক্সেল সেলফি স্ন্যাপার পাওয়া যাবে বলে শোনা যাচ্ছে।

দাবি করা হয়েছে, এই সেন্সর আগের তুলনায় ৩৫ শতাংশ উজ্জ্বল ছবি তুলতে সাহায্য করবে। পাশাপাশি এইচডিআর মোডেও পাওয়া যাবে ভালো ছবি।

স্টোরেজের ব্যাপারে নিশ্চিত তথ্য প্রকাশিত না হলেও ফাঁস হওয়া রিপোর্ট অনুসারে গুগল পিক্সেল ৮ স্মার্টফোনে সর্বোচ্চ ২৫৬ জিবি ইন্টারনালল স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম থাকতে পারে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন