এসএমই উদ্যোক্তাদের ডিজিটাল ট্রান্সফর্মেশনে উইমেন ইন ডিজিটালের জেলা ভিত্তিক উদ্যোগ

টেকভিশন২৪ ডেস্ক রিপোর্ট : উইমিন ইন ডিজিটাল লক্ষ্মীপুর জেলায় তাদের উদ্যোক্তাদের নিয়ে একটি ঈদ পুনর্মিলন অনুষ্ঠানের আয়োজন করেন এই অনুষ্ঠানের মূল বিষয় ছিল লক্ষীপুরের নারী ব্যবসায়ীদের কিভাবে প্রযুক্তির মাধ্যমে সহযোগিতা করা যায় এবং লক্ষীপুর এর উদ্যোক্তাদের ট্রেড লাইসেন্স,ব্যাংক একাউন্ট, সাইবার নিরাপত্তা সহযোগিতাসহ এবং সরকারি বেসরকারি বিভিন্ন প্রজেক্ট এর আওতায় নিয়ে আসা যায়l

উইমেন ইন ডিজিটাল এর প্রতিষ্ঠাতা আছিয়া নীলা অনুষ্ঠানের শুরুতে বলেন আমরা দীর্ঘ ১০ বছর ধরে কাজ করছি কিন্তু লক্ষ্মীপুর জেলাতেই আমাদের কম ফোকাস দেওয়া হয়। কিন্তু একবার যেহেতু শুরু করেছি এখন থেকে সব সময়ই লক্ষ্মীপুরের মেয়েদের পাশে থাকবো, বিভিন্ন রকম উদ্যোক্তা প্ৰশিক্ষণ, ফ্রীলান্সার প্ৰশিক্ষণ সহ সরকারি ফান্ড এবং অন্যান সুবিধা পেতে আমাদের লক্ষ্মীপুর এর মেয়েদের সহযোগিতা করবো।

এখানে উল্লেখ্য উইমেন ইন ডিজিটাল এর মাধ্যমে লক্ষ্মীপুর জেলা থেকে ১৩ জন নারী উদ্যোক্তা আইসিটি মন্ত্রণালয়ের স্মার্ট নারী উদ্যোক্তা ফান্ড পান ২০ই জুন।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া তিনি তার বক্তব্যে উল্লেখ করেন তিনি তার পৌরসভা থেকে উইমেন ইন ডিজিটালের নারী উদ্যোক্তাদের সকল রকমের সহযোগিতা করবেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর খন্দকার ইউসুফ হোসেন তিনি সকল নারীর উদ্যোক্তাদের সাধুবাদ জানান এবং সহযোগিতা করার আহ্বান দেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রামগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী। তিনি তার বক্তব্যে উল্লেখ করেন উইমেন ইন ডিজিটার বিগত ১০ বছর ধরে সমগ্র বাংলাদেশে নারীদের টেকনোলজির মাধ্যমে ক্ষমতায়নের জন্য নানাভাবে কাজ করে আসছে। কুড়িগ্রামের মত জায়গায় ২০০ ও বেশি ল্যাপটপ বিনামূল্যে প্রদান করা হয়। তিনি আশা ব্যক্ত করেন লক্ষীপুর জেলাতেও এ ধরনের কাজ চলবে সামনে এবং নারী উদ্যোক্তাদের সর্ব রকমের সহযোগিতা প্রদান করা হবে।

উক্ত অনুষ্ঠানে উইমেন ইন ডিজিটাল এর পক্ষ থেকে লক্ষ্মীপুর প্রতিনিধি হিসেবে নুপুর, পুষ্প এবং মিতু উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন